গ্রেনেড হামলা দিবস উপলক্ষে হামদর্দের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

0
247

২১ শে আগস্ট ভয়াল গ্রেনেড হামলা দিবস উপলক্ষে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব, এনএসআইয়ের সাবেক ডিজি, হামদর্দ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান কাজী গোলাম রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি ও ছড়াকার আসলাম সানী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ এর চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক; হামদর্দ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

প্র্র্রধান অতিথির বক্তব্যে কাজী গোলাম রহমান বলেন, ২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কময় দিন। ২০০৪ সালের এই দিনে কতিপয় কুচক্রীর সরাসরি পৃষ্ঠপোষকতায় ঢাকায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে বর্বরতম গ্রেনেড হামলা চালানো হয়। এই হামলার মূল লক্ষ্য ছিল স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করা; জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাসহ বাংলাদেশকে নেতৃত্বশূন্য করে হত্যা, ষড়যন্ত্র, জঙ্গীবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও দুঃশাসনকে চিরস্থায়ী করা।

রাজধানীর বাংলামোটরে হামদর্দ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন হামদর্দ বাংলাদেশ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মোতাওয়াল্লী হাকীম মোহাম্মদ জামাল উদ্দিন রাসেল।

অন্যান্যের মধ্যে অনুভূতি ব্যক্ত করেন সিনিয়র পরিচালক অর্থ ও হিসাব মো. আনিসুল হক, হামদর্দ ফাউন্ডেশন বাংলাদেশের পরিচালক অবসরপ্রাপ্ত লে. কর্নেল মাহবুবুল আলম চৌধুরী, পরিচালক মানব সম্পদ উন্নয়ন ডা. হাকীম নার্গিস মার্জান, পরিচালক ক্রয় হাকীম সাইফউদ্দিন মুরাদ, পরিচালক বিপণন মোহাম্মদ শরীফুল ইসলাম, পরিচালক তথ্য ও গণসংযোগ আমিরুল মোমেনীন মানিক।