ইবিতে যথাযথ ভাবগাম্ভীর্যে গ্রেনেড হামলা দিবস পালিত

0
309

যায়িদ বিন ফিরোজ, ইবি প্রতিনিধি : ২০০৪ সালের ২১শে আগস্ট আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে নৃশংস গ্রেনেড হামলার স্মরণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযথ ভাবগাম্ভীর্য ও শ্রদ্ধায় ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস ২০২২ পালিত হয়েছে।

রবিবার (২১ আগস্ট) সকাল সাড়ে ৯ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে প্রশাসন ভবন চত্বর থেকে এক প্রতিবাদ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে এসে শেষ হয়। র‌্যালিটি শেষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম.আলী হাসান।

এদিকে, দিবসটি উপলক্ষে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ,শাপলা ফোরাম, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ, বিভিন্ন বিভাগসমূহ, ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠন।

এছাড়াও, নবগঠিত শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এসময় প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।