বঙ্গবন্ধু হত্যায় বাঙ্গালি জাতি বিভক্ত হয়েছে: হানিফ

0
191

যায়িদ বিন ফিরোজ, ইবি প্রতিনিধি : কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এ জাতিকে বিভক্ত করে দেওয়া হয়েছে। একটি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষে অপরটি স্বাধীনতা বিরোধী পাকিস্তানীদের পক্ষে।

এই বিভক্তিটা এখন সর্বত্র ছড়িয়ে গিয়েছে। একটি বিভক্ত জাতি কখনো দেশের সর্বোচ্চ উন্নয়নের পর্যায়ে যেতে পারে না। যেকোনো উন্নয়ন কর্মকাণ্ডে এই প্রতিপক্ষতা আমাদের বাধাগ্রস্ত করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল ১১ টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ‘শোক থেকে শক্তি, শোক থেকে জাগরণ‘ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাননের ৪৭ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শাখা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, আমাদের এখানে যে ছাত্র-ছাত্রীরা আছে তারা আমাদের ভবিষ্যৎ প্রজন্ম, তারাই আগামীর রাষ্ট্র পরিচালনা করবে। রাষ্ট্র পরিচালনার জন্য সর্বপ্রথম আমাদের এদেশের ইতিহাসটা জানা দরকার।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে আমাদের উন্নয়ন-অগ্রযাত্রায় শুধু ব্যাঘাত ঘটেনি বরং আমাদের অপূরণীয় ক্ষতি হয়েছে। আমরা যদি মুক্তিযুদ্ধের সত্যিকারের চিন্তা-চেতনা ধারণ করতে পারি, মুক্তির ইতিহাসকে ভালো করে জানতে পারি, ১৫ই আগষ্টের ঘটনার পেছনের চক্রান্তকারীদের জানতে পারি তাহলে ধীরে ধীরে আমরা এ বিভক্তি থেকে বেরিয়ে আসতে পারবো। এক প্ল্যাটফর্মে যদি হতে পারি তাহলে এ বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারবো।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, সত্যের সাথে থেকে মাথা নত না করার যে প্রত্যয় তা আমাদের শিখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশকে আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করবেন। আমাদের যে স্বাধীনতার আশ্বাস, নতুন দেশ গড়নের আশ্বাস এটা আমরা পরিপূর্ণ মাত্রায় ভোগ করতে পারব।

সভায় ছাত্রলীগের সভাপতি মোঃ ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসিন আহমেদ জয়ের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন কুষ্টিয়া ৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী’সহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।