ধলঘাটে গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যোগে বৃক্ষরোপণ

0
78

রিমন পালিত, স্টাফ রিপোর্টার : বীর চট্টলার ধলঘাট গ্রামে গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট, চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যোগে ধলঘাট স্কুল এন্ড কলেজের মাঠ প্রাঙ্গনে বৃক্ষরোপণ ও চারা বিতরণ করা হয়েছে।

আজ ১০ জুলাই শুক্রবার ধলঘাট স্কুল এন্ড কলেজের মাঠে দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক জুয়েল নাথ বাপ্পুর সভাপতিত্বে এবং যুগ্ন-সাধারণ সম্পাদক মিল্টন দাশের সঞ্চালনায় চারা বিতরণ ও বৃক্ষরোপণ অনুষ্ঠানটি পরিচালিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রবিউল হোসেন রুবেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট, চট্টগ্রাম মহানগরের সভাপতি ফজলে রাব্বি সুমন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ এ. রহিম, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল দেব।
আরও উপস্থিত ছিল গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট, চট্টগ্রাম মহানগরের সাংগঠনিক সম্পাদক জুয়েল দে টিটু, রিপন ভৌমিক, সহ-সম্পাদক মিঠুন নাথ, রাসেল নাথ, কাজী সানবীম ইস্তি প্রমুখ।

চারা বিতরণ ও বৃক্ষরোপণ অনুষ্ঠানে অতিথিরা বলেন বাংলাদেশের সকল প্রান্তিক এলাকাকে সবুজে সবুজে ভরে দেওয়ার জন্য আমরা এই বৃক্ষ রোপন ও চারা বিতরণ কর্মসূচির আয়োজন করেছি । আমাদের মতো সকল প্রতিষ্ঠান বাংলাদেশকে সবুজ প্রকৃতিতে ভরে দেওয়ার জন্য যদি এই ধরনের মহৎ উদ্যোগ গ্রহণ করে তাহলে বাংলাদেশের প্রাকৃতিক ভারসাম্য অনেকটাই রক্ষা পেত এবং সবুজে ভরে উঠবে বাংলাদেশ। তাই বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য ও জীববৈচিত্র্য রক্ষার জন্য তারা সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।