কুড়িগ্রামে  জাতির জনক বঙ্গবন্ধু’র ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

0
243

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন সংগঠন পৃথক পৃথক কর্মসূচি পালন করে।

জেলা আওয়ামী লীগ সোমবার সকাল সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে কালো পতাকা উত্তোলন ও জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করেন। এরপর জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণসহ দোয়া মাহফিল ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ সহ সমাবেশের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি চাষি এমএ করিম। এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, আওয়ামী লীগ নেতা শেখ বাবুল, আ.ন.ম. ওবাইদুর রহমান, জিল্লুর রহমান টিটু, আবুল কালাম আজাদ, মুস্তাফিজুর রহমান সাজু, আতাউর রহমান বিপ্লব প্রমুখ।

অপরদিকে জেলা প্রশাসনের উদ্যোগে স্বাধীনতার বিজয় স্তম্ভ চত্ত্বরে বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠন বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান , সামাজিক সাংস্কৃতিক সংগঠন জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। এছাড়াও শেখ রাসেল অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় শোক দিবসের আলোচনা সভা।

এতে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, পৌর মেয়র কাজিউল ইসলাম সহ সরকারি-বেসরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ। এছাড়াও দিবসটি উপলক্ষে জেলা পরিষদের উদ্যোগে দরিদ্রদের মাঝে কাপড় ও খাদ্য বিতরণ।

এদিকে জেলার উলিপুর, চিলমারী,রাজিবপুর, রৌমারী, ভূরুঙ্গামারী, ফুলবাড়ি, নাগেশ্বরী ও রাজারহাট উপজেলাতেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।