বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত

0
209

সুব্রত ঢালী সুব্র, স্টাফ রিপোর্টারঃ নানা কর্মসূচির মধ্য দিয়ে বাগেরহাটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ সোমবার (১৫ আগষ্ট) সকাল ৮টায় জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যেদিয়ে কর্সূচীশুরু হয় পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামীলীগের নেতাকর্মী বৃন্দ।

সকাল ৯টায় বাগেরহাট জেলা প্রশাসকের উদ্দ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

পরে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ , আওয়ামী লীগের বিভিন্ন অংঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ও নানা শ্রেনী পেশার মানুষ।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত, আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় সংগীত পরিবেশন করে পতাকা উত্তোলন করার মধ্য দিয়ে কর্মসূচির শুরু হয়।

পরে জেলা প্রশাসকের পক্ষ থেকে শোক র‌্যালি বের করা হয়। এছাড়াও দিনব্যাপী পবিত্র কুরআন তেলওয়াত, মিলাদ ও দোয়া মাহফিল, রক্তদান কর্মসূচি, আলোচনা সভা, কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিল, গণভোজের আয়োজন করা হয়েছে।