অন্য দেশের সাথে সমন্বয় করে তেলের দাম বাড়ানো হয়েছেঃ তথ্যমন্ত্রী

0
117

রিপন আলী, রাজশাহী ব্যুরোঃবাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন- সাধারন সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘‘সারা বিশ্বে তেলের দাম শতভাগ বৃদ্ধি পেয়েছে। সেখানে আমরা কিন্তু তা করিনি। অনান্য দেশের সাথে মূল্য সমন্বয় করে তেলের দাম সমান করা হয়েছে।

১২ আগস্ট ( শুক্রবার) দুপুরে রাজশাহীর মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে শোকসভায় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ আরো বলেন, ‘‘রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারনে বিশ্বের সব জায়গায় অস্থিরভাব। এ অবস্থায় জ্বালানী তেলের মূল্য সর্বোচ্চ পর্যায়ে পৌছে গিয়েছিল।আমাদের পাশে দেশে ভারতে পশ্চিম বঙ্গে আমাদের দেশের তেলে দামে চেয়ে বেশী দাম ছিল তখন বাংলাদেশ থেকে ভারতে তেল যেতে এখন পশ্চিম বঙ্গে সাথে তেলে দাম সমন্বয় করা বাংলাদেশ তেল আর ভারতে যেতে পারে না। এখন সামান্য কমেছে। তবুও সেটাও অনেক বেশি। আগামীতে যখন বিশ্বে জ্বালানী তেলের মূল্য কমবে তখন আমরাও কমাবো। এটি নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোন সুযোগ নেই।’’ আজ থেকে ১২/১৩ বছরে আগে গ্রামের বাড়ি গুলা বিদ্যুৎ ছিল না। গ্রামের রাস্তা ঘাট ব্রীজ ছিল না। আওয়ামী লীগ সরকার ক্ষমতা আসে পরে এখন গ্রামের প্রতিটি বাড়িতে বিদ্যুৎ আছে। রাস্তা ঘাট ব্রীজ হয়েছে এটা নিয়ে তো কেউ সমালোচনা করে না।

শোকসভায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সংসদ সদস্য আলহাজ শাহরিয়ার আলম এমপি, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, কক্সবাজার-৩ আসনে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ।

শোক সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আব্দুস সালাম। সভা পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ।