কালিহাতীতে আদালতের রায়ে চল্লিশ বছর পর জমি ফেরত পেলেন ইব্রাহিম

0
468

জাহাঙ্গীর আলম, কালিহাতী : আদালতের রায়ে টাঙ্গাইলের কালিহাতীতে ৪০বছর পর জমি ফেরত পেলেন উপজেলার নারান্দিয়া ইউনিয়নের সোনাকান্দর গ্রামের ইব্রাহিম ও তাঁর স্বজনেরা। এতে আদালতের ওপর মানুষের আস্থা আরো বেড়ে গেলো বলে জানিয়েছেন স্থানীয়রা।

গতকাল সোমবার (৮ আগস্ট) সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুল হুসাইনের উপস্থিতিতে এলেঙ্গা-ভূঞাপুর মহাসড়কের সিংগুরিয়া বাসস্ট্যান্ডস্থ যদুরপাড়া মৌজার ৪ শতাংশ জমিতে উচ্ছেদ অভিযান ও দখল প্রদান সম্পন্ন হয়।

জেলা ও কালিহাতী থানার বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতিতে দখলদার মো. আব্দুল জলিল মন্ডল গংদের স্থাপনা উচ্ছেদ শেষে বিকেল ৫টায় মো. ইব্রাহিম ও তাঁর স্বজনদের পক্ষে দখল জারি করেন জেলা দায়রা জজ আদালতের নাজির মো. গোলাম আযম।

ইব্রাহিম জানান, আমাদের চার শতাংশ জমি পাশের গ্রামের আব্দুল জলিল মন্ডলেরা জোর করে অবৈধভাবে দখলে নিয়ে ৪০বছর যাবৎ ভোগ দখল করে আসছিলো। বিগত ২০০০সালের আগেও কয়েকটি মামলায় রায় পেলেও তাঁরা তা মানেননি। এরপর একই বছর নিম্ন আদালতে একটি প্রিয়েমশন মামলা করি। সেই মামলায়ও তাঁরা পরাজিত হয়ে উচ্চ আদালতে একটি আপিল করেও পরাজিত হোন। আদালতের মাধ্যমে ন্যায্য বিচারে ৪০বছর পর নিজেদের জমি ফেরত ও দখল পেয়ে অনেক খুশি। এতে আদালতের ওপর মানুষের আস্থা আরো বেড়ে গেলো।

নারান্দিয়া ইউপি চেয়ারম্যান মো. মাসুদ তালুকদার, ইউপি সদস্য মো. আজিজুল ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় বিপুল সংখ্যক উৎসুক জনতা উচ্ছেদ অভিযান কার্যক্রম দেখতে ভিড় করেন।