খাবারে পঁচা আলু ব্যবহার, ১০ হাজার টাকা জরিমানা

0
350

মোঃ সুইট হোসেন নওগাঁ জেলা প্রতিনিধিঃনওগাঁয় খাবারে পঁচা আলু ব্যবহার এবং অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অপরাধে “বলিহার মিষ্টান্ন ভান্ডার এন্ড হোটেল” নামের একটি প্রতিষ্ঠানের ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার ৩ আগষ্ট দুপুরে নওগাঁর মহাদেবপুর উপজেলার “চৌমাশিয়া” নওহাটামোড় বাজারে “বলিহার মিষ্টান্ন ভান্ডার এন্ড হোটেল”-এ অভিযান পরিচালনা করে জরিমানা করেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন। এসময় নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক ও নওহাটামোড় পুলিশ ফাঁড়ির সদস্যরা উপস্থিত ছিলেন।

এব্যাপারে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর নওগাঁ কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হোসেন বলেন, ভোক্তাদের স্বার্থে প্রতি-দিনই নওগাঁ জেলার বিভিন্ন বাজার তদারকি ও বিভিন্ন হোটেল-রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে আসছি। তারই ধারাবাহিকতায় বুধবার দুপুরে নওগাঁর মহাদেবপুর উপজেলার নওহাটামোড় “চৌমাশিয়া” বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় দেখা যায়, অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি এবং খাবারে পঁচা আলু ব্যবহার করা হচ্ছে। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ঐ প্রতিষ্ঠানের মালিক বিশ্বনাথকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের তদারকি অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।