রাজধানীর মোহাম্মদপুরে ৬৮ পিস ওয়াকিটকিসহ একজন গ্রেফতার

0
333

রাজধানীর মোহাম্মদপুর এলাকায় একটি ভবনে অভিযান চালিয়ে ৬৮ পিস অবৈধ ওয়াকিটকি সেটসহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম রাকিবুল ইসলাম (২৩)। সে সিরাজগঞ্জ জেলার তাড়াস থানার মাগিরা বিনদ গ্রামের মৃত আব্দুল সোবহানের পুত্র। র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) পুলিশ সুপার বীণা রানী দাস বাসসকে এসব তথ্য জানান।

তিনি জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে র‌্যাব-৩ এর একটি দল মোহাম্মদপুর এলাকার একটি ভবনে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করছে।

এসময় তার কাছ থেকে ৬৮ পিস ওয়াকিটকি সেট, ওয়াকিটকি সেটের ব্যাটারী ১৫টি, ৫২টি চার্জার, ৫৩টি ওয়াকিটকি সেটের হেডফোন এবং ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। জব্দকৃত সেটের বাজার মূল্য প্রায় ৭ লাখ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত রাকিবুল র‌্যাবকে জানান, সেই একজন টিকাদার হিসেবে বৈধ লাইসেন্স দিয়ে অবৈধভাবে বেতার যন্ত্র ওয়াকিটকি সেট নিজেদের হেফাজতে রেখে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট বিক্রয় করে আসছিল। কিন্তু সে এসব ওয়াকিটকি এবং যন্ত্রাংশ ব্যবহার সংক্রান্ত লাইসেন্স ও সনদ বা কোন ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি।

র‌্যাব সূত্রে জানা যায়, এছাড়াও বহুতল ভবনের মধ্যে উপর তলা থেকে নীচতলায় যোগাযোগ করা সম্ভব। এসব ওয়াকিটকির দাম পাঁচ হাজার থেজে পঞ্চাশ হাজার টাকা পর্যন্ত। সে অপরাধীদের কাছে ওয়াকিটকি সেট বিক্রয় করেছে কিনা এই বিষয়ে কোন সন্তোষজনক জবাব দিতে পারেনি।

বিটিআরসির নির্দেশনা অনুযায়ী সরকারি প্রতিষ্ঠান ছাড়া অন্য কোন প্রতিষ্ঠান বা ব্যক্তি কালো রঙের ওয়াকিটকি সেট ব্যবহার করা দন্ডনীয় অপরাধ। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।