রাজধানীতে টিসিবির পণ্য বিক্রি শুরু

0
255

সারাদেশে এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে আরেক দফায় ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু হয়েছে। পুরো আগস্ট মাস জুড়ে টিসিবি পণ্যের বিক্রয় চলবে। আজ মঙ্গলবার (২ আগস্ট) রাজধানী শ্যামলী বাবর রোডে নিম্ন আয়ের পরিবারের মাঝে টিসিবির পণ্য বিক্রয় উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রীর টিপু মুনশি।

এসময় তিনি বলেন, কম দামে পণ্য দিতে ফ্যামিলি কার্ড চালু করেছে সরকার। তিন হাজার ডিলারের মাধ্যমে সারাদেশে এক কোটি মানুষের কাছে এই পণ্য সরবরাহ করা হবে।

টিসিবির পণ্য বিক্রিতে অনিয়ম হলে কোনো ছাড় দেওয়া হবে না বলেও জানান বাণিজ্যমন্ত্রী। উদ্বোধনের সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের ছিলেন সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

এসময় পিএসসি চেয়ারম্যান, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) বিগ্রেডিয়ার জেনালের মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলামসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এবার টিসিবি কার্ডধারীরা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি চিনি ও দুই কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

তবে সারাদেশে একই সময়ে পণ্য বিক্রি হবে না। সংশ্লিষ্ট জেলা ও উপজেলাগুলো সময় জানিয়ে দেওয়া হবে। এবার আগের মতো ট্রাকে করে পণ্য বিক্রি করবে না টিসিবি। এবার নির্দিষ্ট ডিলারের মাধ্যমে পণ্য বিক্রি করবে বলে জানিয়েছে সংস্থাটি।