টেকনাফে প্রায় ২৬ কোটি টাকার ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা জব্দ

0
122
ফাইল ছবি।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টেকনাফ ব্যাটালিয়নের সদস্যরা উপজেলার জালিয়ারদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে ২৫ কোটি ৮৯ লাখ ৪০ হাজার টাকা মূল্যমানের ৪ দশমিক ২৭৮ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে।

আজ রোববার ভোর রাতে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, দমদমিয়া বিওপি’র দক্ষিণ-পূর্ব দিকে জালিয়ারদ্বীপ বরাবর নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ লতিফুল বারীর নেতৃত্বে ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি’র দু’টি চোরাচালান প্রতিরোধ টহলদল রাতে জালিয়ারদ্বীপে গিয়ে ওৎ পেতে থাকে।

এ সময় তারা আনুমানিক ভোর ৫ টার দিকে ৩ থেকে ৪ জন লোককে একটি কাঠের নৌকা নিয়ে মিয়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখেন। মাদক পাচারকারীরা জালিয়ারদ্বীপে আসলে বিজিবি টহলদল তাদেরকে ধাওয়া করলে তারা নৌকা থেকে লাফিয়ে নাফ নদীতে ঝাপিয়ে পড়ে এবং ডুব সাঁতার দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। বিজিবি সদস্যরা নৌকাটি উদ্ধার করে নৌকার পাটাতনের নিচ হতে এবং মাছ ধরার জালের ভিতর পলিথিনে মোড়ানো অবস্থায় দু’টি প্লাষ্টিকের ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভিতর হতে ৪ দশমিক ২৭৮ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এছাড়াও একটি কাঠের নৌকা এবং ২৫ কেজি কারেন্ট জাল জব্দ করা হয়।

পরবর্তীতে টহলদল সকাল সাড়ে ৬টা পর্যন্ত সেখানে অভিযান পরিচালনা করেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করতে পারেনি। চোরাকারবারীদের সন্ধানে সেখানে বিজিবি’র গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।