নান্দাইলের মুক্তিযোদ্ধা আঃ জলিল গুরুতর অসুস্থ

0
81

এইচএম সাইফুল্লাহ, নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহে নান্দাইল উপজেলার মুক্তিযুদ্ধা আঃ জলিল (৮৫) এর অবস্থা গুরুতর। আঃ জলিল উপজেলার দক্ষিণ রসুলপুর গ্রামের নিবাসী। তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে অবস্থান করছেন। তিনি জ্ঞানহীন অবস্থায় বিছানায় পড়ে আছেন। দীর্ঘদিন ধরে ভুগছেন নানান জটিল অসুস্থতায়।

১৯৭১ সালে যিনি নিজের জীবনের মায়া ত্যাগ করে দেশের জন্য ঝাপিয়ে পড়েছিল পাকিস্তানি হানাদার বাহিনীর সামনে। তিনি আজ বিছানায় পড়ে আছেন অসুস্থ হয়ে। দেখার কেউ নাই। মুক্তিযুদ্ধা আঃ জলিল ১১ নম্বর সেক্টরে যুদ্ধ করেছিলেন। তিনি যুদ্ধরত অবস্থায় আহতও হয়েছিলেন। ভারতে একমাস সাত দিন চিকিৎসার পর তিনি সুস্থ হয়েছিলেন। ভারতে চিকিৎসারত অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাকে দেখতেও গিয়েছিলেন।

স্বাধীনতার পর তিনি কৃষিকাজ করে তার জীবিকা নির্বাহ করেন। চার ছেলে ও পাঁচ মেয়ে নিয়ে চলতেন কোন রকম। বর্তমানে ভাল চিকিৎসা করার মত তেমন নিজ সম্বল বলতে কিছু নাই। তিনি বর্তমানে বিনা চিকিৎসায় তার নিজ বাড়িতে অবস্থান করছেন।

তাঁর উন্নত চিকিৎসার জন্য সরকারী সহায়তা অতিজরুরী। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তার পরিবারের সকল সদস্যের দাবি তিনি যেন চিকিৎসার অভাবে মারা না যায়।