ভর্তিচ্ছু আগমনে ইবিতে আল্পনার সাঁজ

0
538

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভর্তিচ্ছু শিক্ষার্থী আগমন উপলক্ষ্যে শিক্ষার্থীদের রং-তুলির শৈল্পিক ছোঁয়ায় সেজেছে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।

বুধবার (২৭ জুলাই) বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আল্পনা আঁকা শুরু করে চারুকলা বিভাগের প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা। পাশাপাশি অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা এ কাজে অংশগ্রহণ করে বলে জানা যায়।

এসময় অংশগ্রহণকৃত শিক্ষার্থীরা অনুভূতি প্রকাশ করে বলেন, ভর্তি পরিক্ষা উপলক্ষে নবীন যারা আসছে তাদেরকে স্বাগতম করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভাগের শিক্ষক মোঃ ইমতিয়াজ ইসলাম এবং মোঃ রায়হান উদ্দীনের পৃষ্ঠপোষকতা এবং সহযোগিতায় চারুকলা বিভাগের পক্ষ থেকে এমন আয়োজন। ক্যাম্পাসকে সুন্দর করে সাজিয়ে রাখা এবং চারুকলা যে বিশ্ববিদ্যালয়ের প্রাণ সেটারই জানান দিচ্ছি আমরা। আমরা প্রায় ১৪টি আল্পনা করতে পারবো বলে আশা করি। যার মধ্যে প্রধান ফটকের বাহিরে অর্ধবৃত্ত একটি এবং ডায়না চত্বর ঘিরে বাকি গুলোর আল্পনা করা হবে। এসময় সৌরভ, সিমান্ত, বৃষ্টি, বর্ণা’সহ পনের জন শিক্ষার্থী আল্পনায় অংশ নেন। নবীন শিক্ষার্থীদের হয়তো ভালো লাগবে বলেও জানান তারা।

চারুকলা বিভাগের শিক্ষার্থী মিষ্টি জানান, মনে হচ্ছে যে নবীনদের বরণ করার একটি আমেজ এসেছে আমাদের মাঝে। আসলে বরণ করে নেওয়ার উপলক্ষেই প্রথম থেকে ভিসি স্যার আমাদের চেয়ারম্যান স্যারকে বলেছিলেন আমরা যেন এমনটা করি। এখানে অংশ নিয়ে আমার খুব ভালো লেগেছে।

বিভাগের অপর এক শিক্ষার্থী তন্ময় বলেন, এখানে আমরা নিজেদের উত্তরসূরিদের আগমনের জন্য কাজগুলো করছি। অংশগ্রহণের মাধ্যমে আমাদের অনেক ভালো লাগছে। এর মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয় যে একটি কালচারাল ক্যাম্পাস এটি নবীনদের জানান দেওয়া।মূলত নবীনদের অভ্যর্থনার জন্য আমরা এ কাজটি করছি।

দর্শনার্থী মাহফুজ হোসেন অনুভূতি অসাধারণ বলে উল্লেখ করেন। তিনি আরও বলেন, সৌরভের আমন্ত্রণে ক্যাম্পাসে এসেই কাজ শুরু করি। প্রথম থেকেই চারুকলা আমার পছন্দের বিষয়বস্তু। আমি এর আগেও আমার কলেজে আঁকাআকি করেছি। ক্যাম্পাসে এসে শিক্ষার্থীদের সাথে কাজ করতে পেরে আমার আনন্দ লাগছে।