উল্লাপাড়ায় দুপক্ষের বাকবিতন্ডা ও কথা কাটাকাটি ইউপি সদস্যের মৃত্যু

0
89

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়ার পাঁচিলিয়ায় হাট ইজারাদার ও বাজার বণিক সমিতির সদস্যদের পূর্বের দ¦ন্দ্বকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে বাকবিতন্ডা ও কথা কাটাকাটির সময় জিল্লুর রহমান (৪০) নামের এক স্থানীয় ইউপি সদস্য হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

বৃহস্পতিবার দুপুরে হাটিকুমরুল ইউনিয়নের পাঁচিলিয়া বাজারে এ ঘটনা ঘটে। মৃত জিল্লুর রহমান পাঁচিলিয়া গ্রামের শাহ আলমের ছেলে। তিনি হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের সদস্য ও ওয়ার্ড যুবদলের সভাপতি।

পাঁচিলিয়া বাজার বণিক সমিতির সভাপতি আরাফাত রহমান জানান, করোনাকালীন সময়ে পাঁচিলিয়া বাজার পরিচালনা ও সার্বিক উন্নয়নের বিষয় নিয়ে সমিতির কার্যনির্বাহী কমিটির এক সভা আহবান করা হয়। পুর্বের নির্ধারিত বাজার বণিক সমিতির সভার বিষয়টি উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনকে মৌখিকভাবে অবহিত করা হয় বলে সভাপতি জানান। প্রতিপক্ষ হাট ইজারাদার আব্দুল্লাহ ও ওয়াজেদ গং পুর্ব পরিকল্পিতভাবে বণিক সমিতির সভা অনুষ্ঠানে বাঁধা প্রদান করেন। সভাপতি আরাফাত রহমান বাঁধা প্রদানের বিষয়টি সলঙ্গা থানা প্রশাসনকে অবহিত করলে ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করেন। পাঁচিলিয়া বাজার বণিক সমিতির সদস্যরা তাদের সমিতির সভার কার্যক্রম শুরু করলে হাট ইজারাদারের লোকজন সভাকে ঘিরে আক্রমনের চেষ্টা চালায়। এ সময় পুলিশ উভয় পক্ষকে ছত্রভঙ্গ করার চেষ্ঠা করে। উভয় পক্ষের উত্তেজনা চলাকালে ইউপি সদস্য জিল্লুর রহমান হৃদরোগে আক্রান্ত হয়ে পড়ে। প্রথমে তাকে হাটিকুমরুল সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতালে নেয়া হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে পরে তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

অপরদিকে হাট ইজারাদার ওয়াজেদ জানান, আমি হাটের মালিক। বাজার বণিক সমিতির সদস্যদেরকে আমার হাটে সরকার বিরোধী কোন সভা করতে দিব না বলে বাঁধা দেই। এ সময় উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা ও কথা কাটাকাটি এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। ওয়াজেদ আরো জানান, ঘটনাস্থলেই স্থানীয় ইউপি সদস্য মারা যান।

সলঙ্গা থানার পরিদর্শক তাজুল হুদা জানান, পাচিলিয়া বাজার বণিক সমিতি ও হাট ইজারাদারদের মধ্যে বাকবিতন্ডা ও কথা কাটাকাটি হয়েছে। ময়নাতদন্তে রিপোর্ট পেলে ইউপি সদস্যের মৃত্যুর কারণ জানা যাবে। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।