ইভটিজিংয়ের প্রতিবাদ করায় কলেজ ছাত্রকে পিটিয়ে জখম

0
381

জসীম উদ্দিন ইতি (ঠাকুরগাঁও) প্রতিনিধি :ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে লাাহিড়ী ডিগ্রী কলেজের এক ছাত্রীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় বিশ্বজিৎ (২০) নামে এক কলেজ ছাত্রকে পিটিয়ে রক্তাক্ত করেছে কয়েকজন যুবক।

বুধবার (২৭ জুলাই) দুপুরে উপজেলার চাড়োল ইউনিয়নের লাহিড়ী ডিগ্রী কলেজের পাশে কলেজপাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে। আহত বিশ্বজিৎ কে উদ্ধার করে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেছে কলেজ কর্তৃপক্ষ।

আহত বিশ্বজিৎ বলেন, আমাদের কলেজের ওই বখাটেরা প্রায় আসত। আজকে আকাশ, পারফি, মানিক, মুন্না এসে ক্লাস রুমে ঢুকে শিক্ষার্থীদের ব্যগে হাত দেয়। ছাত্রীদের সাথে অশোভন আচরণ করেন। আমি তাদের ভাই সম্মোধন করে অনুরোধ করে বলি আপনারা চলে যান। তারা আমার উপরে ক্ষিপ্ত হয়ে যায়। তখন আমাকে ও আমার দুই সহপাঠিকে ধমক দিয়ে চলে যায়। পরে কলেজ ছুটি হলে গেটের বাইরে যাওয়ার সময় ৮/১০ জন বখাটে মারধর করে।

লাহিড়ী ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী মাহিরা আক্তার বলেন, আমি ও আমার সহপাঠীরা বারান্দায় ছিলাম এসময় ৩/৪ বখাটে রুমে থাকা বান্ধবী জয়নব আক্তারের ব্যাগ থেকে টাকা বের করে এবং নানা অশ্লীল ভাষা করে কথা বলে ও গালি দেয়। এসময় আমার সহপাঠী তিথী ও বিশ্বজিৎ প্রতিবাদ করলে তাকেদেরও গালি দিয়ে ওই বখাটেরা কলেজ থেকে চলে যায়। পরে তারা কলেজ ছুটি শেষে বাড়িতে পথে পুর্বে থেকে পরিকল্পিত ভাবে লাঠি দিয়ে বিশ্বজিৎকে মারপিট করার সময় তার পিঠে লাঠিগুলো ভেঙ্গে গেলে তারা দ্রুত চলে যায়।

লাহিড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলমগীর বলেন, বিশ্বজিৎ কে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা ইউএনও এবং ওসি কে মুঠোফোনে অবগত করেছি। কলেজের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।

বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল আনাম বলেন, বিষয়টি মুঠোফোনে অবগত করেছে। এখনো কোন অভিযোগ জমা দেয়নি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা যোবায়ের হোসেন বলেন, কলেজের ঘটনাটি আমাকে জানিয়েছে। তাদেরকে আমার দপ্তরে শিক্ষার্থীদের নিয়ে আসতে বলেছি।