শিক্ষকদের মর্যাদা রক্ষায় শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষার বাস্তবায়ন করতে হবে

0
940

সম্প্রতি দেশে শিক্ষকদের প্রতি শিক্ষার্থীদের অসৌজন্যমূলক আচরণ লক্ষ্য করা যাচ্ছে। যা খুবই দুঃখজনক ও ব্যথাতুর বিষয়। শিক্ষা জাতির মেরুদণ্ড হলেও বর্তমান সময়ে শিক্ষকদের সাথে শিক্ষার্থীদের প্রকৃত চিত্র সচেতন মহলকে চিন্তিত করে ফেলেছে। শিক্ষাঙ্গনের এই চিত্র বদলাতে নাস্তিক্যবাদের শিক্ষা প্রতিষ্ঠার পথ গ্রহণ না করে শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা নিশ্চিত করতে হবে।

২২ জুলাই’২২ শুক্রবার বিকেলে আস-সাঈদ মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সাথে জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা মহানগর উত্তর শাখার মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও নগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের নৈতিক মানবিক শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদের পাশাপাশি পরিবারের অভিভাবকদেরকেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে। পুঁথিগত বিদ্যা থেকে আচরণগত শিক্ষার পূর্নতা আসেনা। এজন্য পরিবারের অভিভাবকদেরকেও এগিয়ে আসা জরুরী।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা নগর উত্তর সভাপতি উপাধ্যক্ষ মাও নেছার উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি প্রভাষক আব্দুস সবুর, সেক্রেটারি হাফিজুল হক ফাইয়াজ, জয়েন্ট সেক্রেটারি জাহিদুল ইসলাম জাহিদ, প্রশিক্ষণ সম্পাদক মুফতি আমীর হোসাইন, দফতর সম্পাদক মু. বাকি বিল্লাহ, অর্থ সম্পাদক এম. আব্দুর রহিম, কওমি মাদরাসা বিষয়ক সম্পাদক মুফতি আহসানুল্লাহ সিরাজসহ অন্যান্য নগর দায়িত্বশীলবৃন্দ।