হিজলায় ৯০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে জমি ও ঘরের চাবি হস্তান্তর

0
144

হিজলা প্রতিনিধি: বরিশালের হিজলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহারের ৯০ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে ঘর ও জমি দলিল এর কাগজ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ পংকজ নাথ।

২১ জুলাই সকাল দশটায় উপজেলা অডিটরিয়ামে বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ।

দেশব্যপী গৃহহীন-ভূমিহীননদের ঘর ও জমির দলিল বিতরনের আওতায় হিজলা উপজেলার ৯০ টি পরিবারকে বরাদ্দকৃত প্রতিটি ঘরের জন্য ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে। ২১ জুলাই ঘর ও জমির কাগজপত্র আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য যে, হিজলা উপজেলায় প্রথম ধাপে ৫১ জন, দ্বিতীয় ধাপে ৫৯ তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ৭৮ জন দ্বিতীয় ধাপে ৯০ জন ভ’মিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও জমি কাগজ হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে মোট ২৭৭ জন গৃহ ও ভূমিহীনদের মাঝে ঘর জমির কাগজ হস্তান্তর করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য গুয়াবাড়িয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহজাহান তালুকদার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মিলন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আলতাব হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষাক, সাংবাদিক মুক্তিযোদ্ধা সহ নানা শ্রেণী পেশা নেতৃবৃন্দ। সভা পরিচালনা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবিদ হাসান।

প্রধান অতিথি স্থানীয় সাংসদ পংকজ নাথ তাঁর বক্তব্যে বলেন অবহেলিত ও ভাগ্য বিলম্বিত গৃহ ও ভূমিহীন মানুষের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা অসাধ্য এই প্রকল্পটি হাতে নিয়ে আজ সফল হয়েছেন।