নীলফামারীতে জামায়াতের বন্যাদুর্গত এলাকায় পুনর্বাসন কার্যক্রম উদ্বোধন

0
169

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারী ডিমলা ও জলঢাকা উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য ঢেউটিন ও নগদ অর্থ প্রদান করেছেন জামায়াতে ইসলামী। সোমবার (১৮জুলাই) সংগঠনটির কেন্দ্রীয় আমীর ড. শফিকুর রহমান নীলফামারীর ডিমলা ও জলঢাকা উপজেলার বিভিন্ন এলাকায় এই ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ সম্পন্ন করেন।

নীলফামারী জেলা ডিমলা উপজেলার পূর্ব ছাতনাই ঝাড়সিংহেচর, ভেন্ডাবাড়ী, ছাতুনামা, গোলমুন্ডাসহ বিভিন্ন এলাকার তিস্তা নদীর বন্যার কবলে ক্ষতিগ্রস্থ এলাকায় পুনর্বাসন কর্মসূচীর আওতায় গৃহনির্মান কার্যক্রম উদ্বোধন করেন, ড. শফিকুর রহমান

এসময় উপস্থিত ছিলেন সহকারী সেক্রেটারী মাওলানা আব্দুল হালিম, রংপুর বিভাগীয় আমীর অধ্যাপক মাহাবুবুর বেলাল, নীলফামারী জেলা আমীর আব্দুর রশিদ সরকার, জেলা সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা আব্দুস সাত্তার। এছাড়াও কর্মপরিষদের সদস্য অধ্যাপক মাওলানা মজিবুর রহমান, জেলা শ্রমিক কল্যান ফেডারেশনের সভাপতি মনিরুজ্জামান জুয়েল, ডিমলা উপজেলা আমীর মাওলানা মহিউর রহমান, উপজেলা সেক্রেটারী মাওলানা হাবিবুর রহমান প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে ড. শফিকুর রহমান বলেন, “সারাদেশে বন্যায় জমিজমা-ঘরবাড়ী বিলিন হওয়া অসহায় মানুষের পাশে সরকারে পাশাপাশি বিভিন্ন দায়িত্বশীল সংগঠন, সংস্থা, প্রতিষ্ঠান ও হৃদয়বান ব্যক্তিবর্গকে বিপন্ন মানুষের পুনর্বাসনের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আন্তরিক আহবান জানাচ্ছি।”

তিনি আরও বলেন, “অসহায় মানুষের পুনর্বাসনের মূল দায়িত্ব রাষ্ট্রের। কিন্তু সরকারের ভূমিকা আমাদেরকে বিস্মিত করেছে। বন্যায় বসতভিটাসহ সবকিছু হারিয়ে যারা ঠিকানাবিহীন হয়ে পড়েছেন, মহার রবের ওপর ভরসা করে বাংলাদেশ জামায়াতে ইসলামী তার সর্বোচ্চ সামর্থ্যানুযায়ী পুনর্বাসন তৎপরতা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। এ কাজে আমরা মহান রাব্বুল আলামীনের একান্ত সাহায্য প্রত্যাশী। জনগণের ভালোবাসা, দো’য়া ও সহযোগিতা আন্তরিকভাবে কামনা করি। আল্লাহ রাব্বুল আলামীনের কাছে নতশিরে আরজ করি, তিনি যেন আমাদের এ কাজ সহজ করে দেন, বারাকাহ দিয়ে পরিপূর্ণ করেন এবং ক্ষতিগ্রস্ত মানুষের কাছে আমাদেরকে পৌঁছে যাওয়ার তাওফিক দান করেন, আমীন।”

গত ১২ জুলাই বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় পুনর্বাসন কার্যক্রম পরিচালনা করার জন্য জামায়াতের পক্ষ থেকে ৫ কোটি টাকার একটি পুনর্বাসন তহবলি গঠনের ঘোষণা দিন আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান।