শেরপুরে স্বর্ণের দোকানে দুঃসাহসিক চুরি

0
306

উত্তম সরকার, শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে গভীররাতে একটি জুয়েলারী ওয়ার্কসপ ও স্বর্ণের ডাইস কাটিং সেন্টারে টিনের চালা কেটে ঢুকে দুঃসাহসিক এ ঘটনায় প্রায় ৩ লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়েছে।

১৬ জুলাই শনিবার দিবাগত গভীর রাতে পৌর শহরের কর্মকার পাড়ার চৌরাস্তার মোড়ে গীতা জুয়েলারি ওয়ার্কসপ ও পুষ্পিতার ডাইস কাটিং সেন্টারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় পৌনে তিন ভরি ওজনের সোনার গহনা ও ৬০ ভরি রূপা চুরি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত দোকান মালিক জানিয়েছেন।

দোকান মালিক সঞ্জিত কর্মকার জানান, ১৬ জুলাই শনিবার রাতে তিনি তার ব্যবসার ঘর বন্ধ করে বাড়ি যান। রবিবার (১৭ জুলাই) বেলা দশটায় তার প্রতিষ্ঠানটি খোলার পর দেখতে পান স্বর্ণালংকার রাখার শোকেস ও ড্রয়ার ভেঙে রাখা হয়েছে। কে বা কারা উপরের টিন কেটে ঘরের ভিতরে ঢুকে স্বর্ণালঙ্কার ও রুপার গহনা চুরি করে নিয়ে গেছে। এ ঘটনায় তার পৌনে তিন ভরি স্বর্ণালংকার ও ৬০ ভরি রুপার গহনার বাজার মূল্যে ক্ষতি হয়েছে প্রায় তিনলাখ টাকা ক্ষতিসাধন হয়েছে।

এ নিয়ে শেরপুর কর্মকার পাড়া মহল্লার একাধিক জুয়েলারি ওয়ার্কসপ ব্যবসায়ী মালিকরা বলেন, এভাবে চুরির ঘটনায় স্থানীয় জুয়েলারি ওয়ার্কসপ ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। তাছাড়া টাউন পুলিশ ফাঁিড়র সদস্যদের টহল ব্যবস্থা নিয়ে নানা প্রশ্নের উদয় হচ্ছে ব্যবসায়ীদের মাঝে।

এ প্রসঙ্গে শেরপুর টাউন পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) সাম্মাক হোসেন জানান, এ ঘটনার সাথে কারা জড়িত তা নিয়ে পুলিশে অনুসন্ধান শুরু করেছেন। জড়িতদের দ্রæত গ্রেপ্তার করা হবে।

এ বিষয়ে শেরপুর থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) সনাতন চন্দ্র সরকার, এ বিষয়ে রবিবার দুপুরে অভিযোগ পেয়েছি, চুরি সাথে জড়িতদের সনাক্তে অনুসন্ধান পুলিশী তৎপরতা চলছে।