হিজলায় খালে ডুবে শিশু নিখোঁজের ২০ ঘন্টা পর লাশ উদ্ধার

0
146

হিজলা প্রতিনিধি: বরিশালের হিজলা উপজেলায় ফাতেমা নামের ৫ বছরের এক শিশু কন্যা খালের পানিতে পড়ে নিখোঁজের ২০ ঘন্টা পর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি।

১৫ জুলাই(শুক্রবার) দুপুর আনুমানিক ২ টার সময় উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের পত্তনী ভাঙ্গা গ্রামের মিয়ার হাট সংলগ্ন খালে এ ঘটনা ঘটে।

স্থানীয় ভাবে জানা যায়, দিনমজুর মোঃ মঞ্জু খানের শিশু কন্যা ফাতেমা পরিবারের অজান্তেই ঘরের পাশে খালে গোসল করতে গিয়ে ডুবে যায়।

পরে নিজেরা অনেক চেষ্টা করে কোন সন্ধান না পেয়ে হিজলা ফায়ার সার্ভিসকে অবহিত করলে তারা বরিশাল ফায়ার সার্ভিস অফিসে যোগাযোগ করে তখন বরিশাল ফায়ার সার্ভিসে ডুবুরি দল সন্ধ্যার আগেই ঘটনাস্থলে ছুটে আসে। তারা এসে উদ্ধার কাজ চালালেও রাত ১০ টা পর্যন্ত কোন সন্ধান মেলেনি।

রাতে উদ্ধার অভিযান বন্ধ রয়েছে।১৬ তারিখ শনিবার সকাল ১০ টার সময় প্রায় ২ কিলোমিটার দুরে নয়াভাঙ্গনী নদী সংলগ্ন খালের মুখ থেকে শিশু ফাতেমার মৃত্যু দেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরী দল। এ সময় শিশুটির স্বজনদের আহাজারিতে ভারি হয়ে উঠে খালের পাড়ের আকাশ – বাতাস।

ফায়ার সার্ভিসের ডুবুরী দলের প্রধান মোঃ হুমায়ুন কবির জানান, গতকাল থেকে আমাদের উদ্ধার অভিযান অব্যাহত ছিল। রাতে খালে পানি বৃদ্ধি ও প্রচন্ড স্রোতের কারনে উদ্ধার অভিযান বন্ধ ছিল। পরে সকাল থেকে উদ্ধার অভিযান চালিয়ে প্রায় ২ কিলোমিটার দূর থেকে লাশটি উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করতে সক্ষম হয়েছি।