মাদকাসক্ত যুবক: কামড় দেয়ার পরও ছাঁড়েনি পুলিশ!

0
98

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: পুলিশের হাত থেকে রক্ষা পেতে মাদক সেবনকারী ও চোরাকারবারি দায়িত্বরত পুলিশের হাতে কামড় বসায়। তাতেও লাভ হয়নি, গ্রেপ্তার হতে হয়েছে ২৮ বছর বয়সী চোরাকারবারিকে, তার কাছ থেকেই পুলিশ উদ্ধার করেছে ২৮ পিস ইয়াবা।

গত মঙ্গলবার (০৭ই জুলাই) দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পৌরসদরের মির্জাপুর এস.কে.পাইলট. সরকারি উচ্চ বিদ্যালয়ের বাহির প্রাঙ্গণের একটি পরিত্যাক্ত কক্ষে এ ঘটনাটি ঘটে।

পুলিশ জানায়, উপজেলার ঐ স্থানে মাদক সেবন ও ক্রয়-বিক্রয় হচ্ছিল। এমন তথ্যে অভিযান পরিচালনা করে মির্জাপুর থানা পুলিশের একদল সদস্য।

উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করে সেই ঘরে থাকা মাদকসেবী ও চোরাকারবারিরা। সে সময় ইয়ানূর (২৮) নামের এক মাদকসেবী ও ব্যবসায়ীকে ধরতে সক্ষম হয় দায়িত্ব পুলিশ সদস্য (কনস্টেবল) আশিক। কিন্তু পালিয়ে বাঁচতে ওই পুলিশ সদস্যের হাতের দুই স্থানে কামড় বসিয়ে দেয় ইয়ানূর। তবুও শেষ রক্ষা হয়নি তার, পালাতে পারেনা ইয়ানূর, সাথে সাথেই তাকে গ্রেপ্তার করা হয়। দেহ তল্লাশি করে তার কাছ থেকে উদ্ধার করা হয় ২৮ পিস ইয়াবা ট্যাবলেট।

পরে স্থানীয় একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে আহত ওই পুলিশ কনস্টেবলকে বিশ্রামে পাঠানো হয়। বর্তমানে তিনি সুস্থ আছেন বলে জানা গেছে। তবে হাতে কামড়ের কারণে তাকে দুটি ইনজেকশন নিতে হয়েছে।
বুধবার (৮ই জুলাই) সকালে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন অভিযান পরিচালনাকারী পুলিশের উপ-পরিদর্শক ফয়েজ আহমেদ।

ইয়ানূর এলাকার চিহ্নিত মাদকসেবী ও ব্যবসায়ী। আদালতে তার বিরুদ্ধে আরও ৫টি মাদকের মামলা বিচারাধীন বলেও জানান তিনি। গ্রেপ্তারকৃত ইয়ানূর উপজেলার পৌর এলাকার পোষ্টকামুরী গ্রামের মৃত নান্নু মিয়ার ছেলে বলে জানা গেছে।