দক্ষিণ পশ্চিমাঞ্চলের সর্ববৃহত  ঈদ-উল আযহার জামাত বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে অনুষ্টিত

0
276
সুব্রত ঢালী সুব্র, স্টাফ রিপোর্টারঃ- ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে দক্ষিণ পশ্চিমাঞ্চলের সর্ববৃহত  ঈদ-উল আযহার জামাত বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে অনুষ্ঠিত হয়েছে ।হজরত খানজাহানের (র) অমর সৃষ্টি ষাটগম্বুজ মসজিদের প্রায় সাড়ে ৬০০ বছর ধরে ঈদের জামাত অনুষ্ঠিত হয়ে আসছে । এখানে ৩ টি জামাত অনুষ্ঠিত হয়।সকাল ৭ টায় প্রথম , পোনে আটটায় ২য় ও  ৮টা ৪৫ মি শেষ জামাত অনুষ্ঠিত হয়। বাগেরহাট জেলাসহ খুলনা, পিরোজপুর, গোপালগঞ্জসহ বিভিন্নজেলা থেকে আগত সুসললীগন এ জামাতে অংসগ্রহন করে।

বাগেরহাট জেলা প্রশাসক মোঃ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আই সি টি হাফিজ আল আসাদ,জেলা বি এনপির সাবেক সভাপতি এম এ সালাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম।ষাটগম্বুজ ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চুসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগন,  বিশিষ্ট আলেমগন সহ ব্যাপক সংখ্যক মুসল্লী এই ঈদের জামায়াতে অংশ নেন। এ সময়ে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে নামাজ শেষে আগত মুসল্লীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন জেলা প্রশাসক আজিজুর রহমান। তিনি প্রত্যেককে ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে দেশের উন্নয়নে সকলকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান। এখানে মোট তিনটি ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে।  নামাজ শেষে সংসদ সদস্য শেখ তন্ময়ের পক্ষ থেকে আগত সকল মুসল্লীদেরকে মিষ্টি খাওয়ানো হয়।
এছাড়াও বাগেরহাটের আলীয়া মাদ্রাসা ঈদগাহ ময়দান, বাসাবাটী ঈদগাহ ময়দান, সরুই মাদ্রাসা ময়দান রামপাল, মোংলা, মোড়েলগঞ্জ সহ জেলার প্রতিটি ঈদগাহ ময়দানে ব্যাপক সংখ্যক মুসল্লীরা ঈদ-উল আযহার নামাজ আদায় করেন।