ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

0
126

সড়ক দুর্ঘটনা, টোল আদায় বন্ধ ও ঈদকে কেন্দ্র করে অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার (৮ জুলাই) ভোর থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে সদর উপজেলার রসুলপুর পর্যন্ত এ যানজটের সৃষ্টি হয়।

গতকাল বৃহস্পতিবার (৭ জুলাই) মধ্যরাতে বঙ্গবন্ধু সেতুর ১৭ নম্বর পিলারের কাছে বাস-পিকআপের সংঘর্ষে এক জন নিহত হয়েছে। এতে প্রায় পৌনে ২ ঘন্টা টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। পরে দুর্ঘটনা কবলিত গাড়ি সরিয়ে নেয়া হলে সেতুতে যানচলাচল শুরু হয়।

যানজটের কারণে ঘরমুখো মানুষ বিশেষ করে নারী ও শিশুরা বিপাকে পড়েছেন। গন্তব্যে যেতে অনেক সময় লাগছে। সড়কে আটকে রয়েছে গরুবাহী অনেক ট্রাক।

উত্তরাঞ্চল থেকে ছেড়ে আসা ঢাকাগামী যানবাহন বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে ভূঞাপুর হয়ে এলেঙ্গা লিংকরোড দিয়ে ধীরগতিতে চলাচল করছে।

জোকারচর এলাকায় আটকে থাকা পাবনাগামী বাসচালক রাসেল মিয়া বলেন, সড়কে প্রচুর গাড়ি। ৫ কিলোমিটার আসতে এক ঘণ্টা সময় লেগেছে।

জুই নামের একজন নারী যাত্রী বলেন, পরিবারের সঙ্গে ঈদ করতে পাবনা যাচ্ছি। যানজটে আটকে থেকে আমার তিন বছরের মেয়ের খুব কষ্ট হচ্ছে। তা দেখে আমারও খুব খারাপ লাগছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.আতাউর রহমান জানান, বঙ্গবন্ধু সেতুর উপর দুর্ঘটনা ও রাতে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় গাড়ির দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। তবে যানবাহন যানচলাচল করছে। সড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।