দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন অধ্যক্ষ এম এ সাত্তার

0
348

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের চলতি দায়িত্ব প্রাপ্ত সফল সভাপতি, বাংলাদেশ কারিগরী শিক্ষক ফেডারেশনের সভাপতি ও অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্টের চেয়ারম্যান মানুষ গড়ার কারিগর অধ্যক্ষ এম এ সাত্তার।

আজ ৮ জুলাই ২০২২ রোজ শুক্রবার এক শুভেচ্ছা বার্তায় এবারের ঈদুল আযহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

অধ্যক্ষ এম এ সাত্তার বলেন, কুরবানীর ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে পবিত্র ঈদুল আযহা সমাগত। এ ঈদ আমাদেরকে ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত করে। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য অল্লাহর উদ্দেশে সবকিছু বিলীন করে দেওয়ার চেতনা জাগ্রত করে। মহান আল্লাহ নির্দেশে স্বীয় পুএ হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, অবিচল আনুগত্য ও অকুন্ঠ আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অতুলনীয়। আল্লাহর প্রতি এই অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য। আযহার অর্থ কোরবানি বা উৎসর্গ করা। তা প্রসারিত করতে হবে সকলের কর্ম ও চিন্তায়। কোরবানির শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত করতে হবে।

প্রতিবছর পবিত্র ঈদুল আযহার মধ্য দিয়ে স্বচ্ছল মুসলমানগন কোরবানিকৃত পশুর গোস্ত আত্মীয়স্বজন ও গরীব দুঃখী অসহায় মানুষের মাঝে বিলিয়ে দিয়ে মানুষে মানুষে সহ মর্মিতা ও সাম্যের বানী প্রতিষ্ঠিত করেন।

তিনি আরো বলেন, আসুন, আমরা সকলে পবিত্র ঈদুল আযহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ গ্রহণ করি এবং বৈষম্যহীন- সুখী সমৃদ্ধ ও শান্তিপূর্ন বাংলাদেশ গড়ে তুলি।

বিশেষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের নিহত সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা ও মুজিবকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের দীর্ঘ-হায়াতের জন্য সকলের কাছে দোয়া চান।

অধ্যক্ষ এম এ সাত্তার বলেন, মহান আল্লাহ যেন পবিত্র ঈদুল আযাহার এর উসিলায় মহামারী করোনা ভাইরাস সহ সকল প্রকার প্রকার বালা মুসিবত থেকে বাংলাদেশ সহ বিশ্ববাসীকে হেফাজত করেন, আমিন।