সংগীত জগত থেকে বিদায় নিলেন জনপ্রিয় ইসলামী সঙ্গীত শিল্পী জাইমা নূর!

0
790

মোঃ ফরহাদ হোসাইন: পর্দার বিধান রক্ষা করার জন্য ইসলামী সঙ্গীত জগত থেকে বিদায় নিয়েছেন দেশ-বিদেশে সুপরিচিত ও স্বনামধন্য শিশু শিল্পী জাইমা নূর।

গত বৃহস্পতিবার (৩০ জুন) সন্ধ্যা ৭.৩০ মিনিটে প্যানভিশন টিভির আয়োজিত “আলো ঝরা পথে” মাহবুব মুকুল এর উপস্থাপনায় সংগীত জগতের সর্বশেষ লাইভ অনুষ্ঠান করেন জাইমা নূর।

গত বছর বাংলাভিশনের আয়োজিত পুষ্টি পবিত্র কুরআনের আলো অনুষ্ঠানে “বাবা মানে হাজার বিকেল আমার ছেলে বেলা” এই গানটি গেয়ে পুরো বাংলাদেশ জুড়ে দেশ-বিদেশে বেশ সাড়া জাগিয়েছে জাইমা নূর। সে বর্তমানে পঞ্চম শ্রেণির ছাত্রী।

সংগীত জগত থেকে বিদায় নেয়ার কারণ জানিয়ে তার ফেসবুক পেইজে জাইমা নূর লিখেছেন, “যারা আমার ইসলামী গানগুলো পছন্দ করেন তাদের অবগতির জন্য জানাচ্ছি যে, আমি লাইভে গান আর না করার সিদ্ধান্ত নিয়েছি। আপনারা নিশ্চয়ই এতটুকু অনুমান করতে পারেন আমার সিদ্ধান্তগুলো আমার পরিবার ও আপনজনেরা অনেক ভেবে চিন্তা করেই নেন। আমি যেই পরিবারে বড় হয়েছি তা আমার জন্য অনেক অনেক বড় পাওয়া। আমার আব্বু-আম্মু ভাইবোন সবাই এক আত্মার আত্মীয়। আমি সবার ছোট, তারা যেমন আমার জন্য ভাবেন আমার জন্য উত্তম ও কল্যাণময় যা তাঁর পরামর্শ দেন সব সময়।”

জাইমা তার পোষ্টে আরও লিখেছেন, “এই পর্যায় এসে আমিও তাদের সাথে একমত ইসলামী গানই জীবনের সব কিছু নয়। আমার আরো অনেক কিছুই করার আছে। আমি ইনশাআল্লাহ লেখাপড়ায় ফোকাস বাড়াবো, মেয়েদের মাঝে ইসলামী গান ও সংস্কৃতি প্রচার প্রসারে ভূমিকা রাখবো, আমার পেইজে সুন্দর সুন্দর ভাবনাগুলো আমি শেয়ার করবো। তাছাড়া আমার অফিশিয়াল ইউটিউব চ্যানেল, প্যানভিশন ও চ্যানেল স্পন্দনের জন্য কিছু গান রেকর্ড করেছি। সেগুলো আপনারা আমার পেইজ ও অন্যান্য চ্যানেলে পর্যায়ক্রমে দেখতে পারবেন। আপনাদের কাছে অনেক দোয়া চাই, আল্লাহ যেন আমার কাজগুলো কবুল করেন, আমাকে আমার আব্বু আম্মুর চোখ শীতলকারী বানান। আমার এই পথ চলায় যারাই সহযোগিতা করেছেন তাদের আল্লাহ জাজাহ দান করুন, কোন ভুল হলে আল্লাহ যেন ক্ষমা করেন। আমার পরেও ইসলামী গানকে এগিয়ে নিতে নতুন নতুন শিল্পী আসবে, নতুন গান আসবে, ইসলামী সংস্কৃতি আরো এগিয়ে যাবে এই কামনা করছি।”

ইতোমধ্যেই তাঁর মধুর কন্ঠে পরিবেশিত প্রায় ৬০-৭০ টি ইসলামি সঙ্গীত দেশ-বিদেশে সাড়া জাগিয়েছে। সে একমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্যে সম্পূর্ণ বিনা পারিশ্রমিকে বাজনা ছাড়া শুধু ইসলামি সঙ্গীত করে আসছিলো। নিজের ও পারিবারিক সিদ্ধান্তে পর্দা পালনের জন্যেই আড়ালে চলে গেলো জাইমা নূর।