সাভারে ছাত্রের স্টাম্পাঘাতে শিক্ষকের মৃত্যু, ইবির বঙ্গবন্ধু পরিষদের উদ্বেগ

0
335

ইবি প্রতিনিধি : শিক্ষার্থীর স্টাম্পের আঘাতে সাভারের হাজি ইউনুস আলী স্কুল এন্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক বাবু উৎপল কুমার সরকারের মৃত্যুর ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট গভীর উদ্বেগ এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানায়।

মঙ্গলবার (২৮ জুন) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই উদ্বেগের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, প্রভাষক উৎপলের হত্যাকান্ড এবং কথিত ধর্ম অবমাননার অভিযোগে নড়াইলের মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবু স্বপন কুমার বিশ্বাসকে সীমাহীন নিলজ্জলতায় অপমান করার তীব্র প্রতিবাদ ও এধরনের ঘটনায় জড়িত মূল পরিকল্পনাকারী ও উস্কানিদাতাদের খুঁজে বের করে দ্রুত শান্তির আওতায় আনার জোর দাবি জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কেউ যেমন আইনের ঊর্ধ্বে নয় তেমনি কারো আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার নেই।

এছাড়াও মহান মুক্তিযুদ্ধের মূল চেতনা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষক সমাজকে যে মর্যাদায় আসীন করেছিলেন সেটিকে অক্ষুন্ন রাখতে শিক্ষক ও অবিভাবকদের যথাযথ ভূমিকা রাখার জন্য ইবির বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।