কুষ্টিয়ায় আ’লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা

0
144

কুষ্টিয়া প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রাম ও অর্জনে গৌরবময় পথচলার ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কুষ্টিয়ায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ২৩জুন বিকেল ৪টার দিকে আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান। সার্বিক পরিচালনা করেন ও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন মিন্টু, সহ-সভাপতি ও বিজ্ঞ পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী, যুগ্ম সাধারণ সম্পাদক বাবু স্বপন কুমার ঘোষ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ইকবাল মাহমুদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আক্তারুজ্জামান মাসুম ও সাধারণ সম্পাদক রেজাউল হক, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোমিনুর রহমান মোমিজ, সদস্য হাবিবুল হক পুলক, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জেবুন নেছা সবুজ। শ্রমিকলীগের সভাপতি আনোয়ারুল হক, জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. হাসানুল আসকর হাসু।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিয়ার রহমান মজনু, দপ্তর সম্পাদক হাজী তরিকুল ইসলাম মানিক, জেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম, জেলা যুব মহিলা লীগের আহবায়ক এম সম্পা মাহমুদ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। ঐতিহাসিক ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়া দেশের প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দলটি ৭৪ বছরে পৌছানোর মধ্যে দিয়ে দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে।

বক্তারা বলেন, দেশের সব থেকে বড় প্রাপ্তি স্বপ্নের পদ্মা সেতু। যারা আওয়ামী লীগের ক্ষতি চায়, তারা দলকে ভালোবাসতে পারে না। সকলে একত্রিত হয়ে দলকে সুসংগঠিত দল হিসাবে গড়ে তুলতে হবে।

বক্তারা আরো বলেন, জনগণই আওয়ামী লীগের মূল শক্তি। প্রতিষ্ঠার পর থেকে এ ভূখণ্ডে প্রতিটি প্রাপ্তি ও অর্জন সবই আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে। দেশের দুঃসময়ে হাল ধরেছেন বঙ্গকণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন ছিলো বাংলাদেশ ডিজিটাল দেশ হিসাবে রুপান্তরিত হবে। আজ জাতির পিতার সেই স্বপ্ন পূরনে আমরা দেশের এতো উন্নয়ন দেখতে পাচ্ছি।

১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটির যাত্রা শুরু হয়। পরে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটাতে এর নাম ‘আওয়ামী লীগ’ করা হয়। মাতৃভাষা বাংলার মর্যাদা রক্ষা থেকে শুরু করে আজ পর্যন্ত বাঙালির অর্জন এবং বাংলাদেশের সব উন্নয়নের মূলেই রয়েছে আওয়ামী লীগ। জাতির পিতার স্বপ্নের সুখী-সমৃদ্ধ, উন্নত ও আধুনিক সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করতে দলের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

বর্তমান প্রেক্ষাপট অনুযায়ী বিএনপি কাজ করলে হয়তো তাদের পতন হতো না। কিন্তু বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় দেশের মানুষের উপর যে অত্যাচার যুলুম চালিয়েছেন জনগন সেটা মেনে নিতে পারে নাই। বিএনপি জনগনের উপর বৃটিশ, মোঘলদের মত অত্যাচার করায় আজ তাদের পতন হয়েছে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৩বছর ক্ষমতায় এসে যে উন্নয়ন করেছেন তা নজিরবিহীন। শেখ হাসিনা যতদিন আছে ততদিন কোন অপশক্তি আমাদের প্রতিহত করতে পারবে না। তিনি একজন মমতাময়ী মা, সে জন্যই জনগন বর্তমান সময়ে শান্তিতে ঘুমতে পারে। বিএনপি আমলে সন্ত্রাসীদের ভয়ে রাতে ঘর থেকে বের হতে পারে নাই। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশে চাঁদাবাজী, সন্ত্রাসী সবই বন্ধ হয়েছে। আওয়ামী লীগ শান্তি চাই। শেখ হাসিনার সুযোগ্য ছেলে সজীব ওয়াজেদ জয় ভবিষ্যতে বাংলাদেশ আওয়ামী লীগের দায়িত্ব নিলে যুগ যুগ ধরে বেঁচে থাকবে আওয়ামী লীগ।

বক্তারা আরো বলেন, দেশের উন্নয়নের পাশাপাশি কুষ্টিয়ায় ব্যাপক উন্নয়ন করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। তিনি কুষ্টিয়ায় যে উন্নয়ন করেছেন তা বিগত সময়ে কখনো হয় নি। তবে আমাদের সকলরই কৃতজ্ঞতা প্রকাশ করতে হবে যে, এমপি হানিফ কুষ্টিয়ার দায়িত্ব না নিলে এতো উন্নয়ন কুষ্টিয়ায় করা সম্ভব হতো না। কুষ্টিয়া তথা দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী দলের সহযোগী সংগঠন গুলোকে একত্রিত থাকতে হবে।