আন্তর্জাতিক

ভারতে ফের ঊর্ধ্বমুখী করোনার সংক্রমণ


ভারতে গত একদিনে সংক্রমণ ছাড়িয়েছে ১৩ হাজার। এছাড়া করোনায় দৈনিক প্রাণহানি পৌঁছেছে প্রায় ৪০ জনে। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে প্রতিবেদনে বলা হয়, গত একদিনে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩১৩ জন। বুধবারের তুলনায় এদিন ৮ শতাংশ বেড়েছে দৈনিক সংক্রমণ। একদিনের হিসেবে গত চারমাসে এদিন সর্বোচ্চ সংক্রমণ দেখেছে ভারত।

এতে করে ভারতে মোট সক্রিয় করোনা রোগীর সংখ্যাও বেড়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পাওয়া হিসাবে দেশটিতে এখন ৮৩ হাজার ৯৯০ জন করোনা রোগী রয়েছেন। সক্রিয় রোগীর এই সংখ্যাটি গত ২ মার্চের কাছাকাছি পৌঁছেছে।

এ বছরের শুরুতেই করোনার ওমিক্রন ধরনের সংক্রমণ শুরু হওয়ায় দেশজুড়ে করোনার ঊর্ধ্বগতি দেখা দিয়েছিল। যার জের চলেছিল মার্চের প্রথম সপ্তাহ পর্যন্ত। কয়েক মাসের মধ্যেই জুনের শেষ সপ্তাহে সেই একই জায়গায় পৌঁছেছে করোনা সংক্রমণের পরিসংখ্যান।

অন্যদিকে গত একদিনে ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৮ জন। তবে এর মধ্যে কেরালার অ-নথিভুক্ত মৃত্যু ২০টি। বাকি ১৮ জনের মধ্যে চার জনের মৃত্যু হয়েছে উত্তরপ্রদেশে। মহারাষ্ট্র এবং দিল্লি দুই রাজ্যেই মারা গিয়েছেন তিন জন করে। পশ্চিমবঙ্গ এবং পাঞ্জাবে গতেএকদিনে দু’জনের মৃত্যু হয়েছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

আরও পড়ুন
Close
Back to top button