ইহুদিবাদী ইসরাইলকে শান্তিতে থাকতে দেব না: হামাস

0
92

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, যতদিন ফিলিস্তিনি জনগণের ওপর ইহুদিবাদী ইসরাইলের দমন অভিযান ও অপরাধযজ্ঞ চলবে ততদিন এই দখলদার সরকার নিজের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে পারবে না। গত কয়েকদিনে ইসরাইলি সেনাদের গুলিতে বেশ কয়েকজন ফিলিস্তিনি শহীদ হওয়ার পর এক বিবৃতিতে এই হুঁশিয়ারি উচ্চারণ করল হামাস।

বিবৃতিতে এসব ফিলিস্তিনির হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানানো হয়।হামাসের বিবৃতিতে বলা হয়, ফিলিস্তিনি জনগণের ওপর নির্বিচার গুলিবর্ষণ, আন্তর্জাতিক আইনের প্রতি ইসরাইলি সেনাদের ভ্রুক্ষেপহীনতা এবং মানবাধিকারের প্রতি তাদের অশ্রদ্ধা ইত্যাদি কারণে ইহুদিবাদী ইসরাইলকে প্রতিহত করার প্রয়োজন অতীতের যেকোনো সময় বেশি বৃদ্ধি পেয়েছে।

গাজা-ভিত্তিক সংগঠন হামাসের বিবৃতিতে আরো বলা হয়েছে, গাজা থেকে পশ্চিম তীরেও প্রতিরোধ সংগ্রাম ছড়িয়ে পড়ার কারণে ইহুদিবাদী ইসরাইল দিশেহারা হয়ে উঠেছে। তেল আবিব ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামীদের শায়েস্তা করতে গিয়ে নিজেই বড় ধরনের বিপদের মুখে পড়েছে।

এর আগে গতকাল (রোববার) পশ্চিম তীরের কালকিলিয়ায় একজন ফিলিস্তিনিকে নৃশংসভাবে হত্যা করে ইসরাইলি সেনারা। ওই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে গাজা-ভিত্তিক অপর সংগঠন ইসলামি জিহাদ আন্দোলন। এটি বলেছে, পশ্চিম তীরে ইসরাইলি সেনাদের সাম্প্রতিক কর্মকাণ্ড মারাত্মক অপরাধ হিসেবে বিবেচিত হয়।-পার্সটুডে