মাগুরায় বগিয়া ইউপি নির্বাচন আবারো বন্ধ, দ্রুত নির্বাচন চায় ইউনিয়নবাসী

0
226

মতিন রহমান, মাগুরা প্রতিনিধি: মাগুরা সদর উপজেলার ৪ নং বগিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন এর ভোট গ্রহণ আবারো বন্ধ ঘোষণা করা হয়েছে। এভাবে কয়েকবার ভোটগ্রহণের তারিখ ঘোষণা করার পরও তা বন্ধ হয়ে যায়। এতে ভোটার ও সদস্য প্রার্থীরা চরম হতাশায় রয়েছে।

জানা গেছে, বগিয়া ইউনিয়নের চরপুখুরিয়া গ্রামের পাশ্ববর্তী ফরিদপুর জেলার মধুখালী থানার কামারখালী ইউনিয়নের সীমান্তে ১নং চরপুখুরিয়া ওয়ার্ডের মধ্যে ভোটার এলাকার সীমানা নির্ধারণ নিয়ে জটিলতা সৃষ্টি হয়। এতে বগিয়া ইউনিয়নের পক্ষে আদালতে মামলা করা হয়। মামলার পূর্নাঙ্গ রায় অপেক্ষমান থাকার কারণে ভোটগ্রহণের তারিখ দিন দিন পেছানো হচ্ছে। এতে সদস্য প্রার্থীসহ সাধারণ ভোটাররা হতাশ।

সাধারণ সদস্য পদে ৯নং ওয়ার্ডের পুখুরিয়া গ্রামের প্রার্থী কাজী নজরুল ইসলাম সহ অন্যরা জানান, সদর উপজেলার ১৩টি ইউনিয়নে একসঙ্গে গতবছরের ১১ নভেম্বর ভোটগ্রহণের তারিখ ঘোষণা হলে প্রস্তুতিমূলক ব্যাপক প্রচার প্রচারণা চালতে থাকে। কিন্তু একসঙ্গে সবকটি ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও নির্বাচন কমিশন বগিয়া ইউপির ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করে। এরপর আবারো চলতি বছরের ১৫ জুন পরবর্তী তারিখ ঘোষণা করা হয়। কিন্তু পরে সেটিও বন্ধ হয়ে যায়। এভাবে কয়েক দফা বন্ধ হয় এই নির্বাচন। এতে স্থানীয় জনগণ ও প্রার্থীদের মধ্যে একধরনের হতাশার সৃষ্টি হয়েছে।

ইউনিয়নের সাধারণ ভোটার বিল্লাল হোসেন, নান্নু মোল্যা, আঃ রাজ্জাক, মোঃ সোহেল সহ অন্যান্যরা জানায়, জেলার সব ইউনিয়নে ভোটগ্রহণ শেষ হয়েছে। তারা নতুন প্রতিনিধিও পেয়েছেন। কিন্তু বগিয়া ইউনিয়নের নির্বাচন বন্ধ থাকার কারণে নির্বাচনী উৎসব বন্ধ রয়েছে। তারা তাদের কাঙ্খিত ও পছন্দের ব্যক্তিকে ভোট দিতে চান। এভাবে নির্বাচন বন্ধ থাকার কারণে ইউনিয়নের উন্নয়ন ব্যহত হচ্ছে বলেও জানান তারা। এজন্য ইউনিয়নবাসীর পক্ষ থেকে খুব দ্রুতই নির্বাচনের দাবি জানান তারা।

আরো জানা গেছে, বগিয়া ইউনিয়নে ১২ হাজারেরও বেশি ভোটার সংখ্যা রয়েছে। চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মীর রওনক হোসেন সহ ৬জন প্রার্থী রয়েছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ৯টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে রয়েছেন ৪১ জন।

এবিষয়ে মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম জানান, মামলা সংক্রান্ত জটিলতার কারণে বগিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন বন্ধ রয়েছে। এটি আদালত ও নির্বাচন কমিশনের ব্যাপার। আমরা প্রস্তুত আছি নির্বাচনের নির্দেশনা পেলেই ভোটগ্রহণের প্রস্তুতি নিতে পারবো।

মাগুরা জেলা নির্বাচন অফিসার মোঃ অলিউল ইসলাম জানান, ১৫জুন পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণার পর তাদের প্রস্তুতি ছিলো। কিন্তু পরে আবার নির্বাচন বন্ধের ঘোষণা আসে। সীমানা নির্ধারনে মামলা সংক্রান্ত জটিলতার কারণে এমন হচ্ছে বলে জানান তিনি। তারা নির্বাচনের জন্য প্রস্তুত আছেন। নির্বাচন কমিশন থেকে ভোটগ্রহণের নির্দেশনা পেলেই তারা সব রকম কার্যক্রম শুরু করবেন বলেও জানান।