ডেঙ্গু আতঙ্কে অসহায় নগরবাসী আবারও আতঙ্কিত: শেখ ফজলে বারী মাসউদ

0
300

১৩ জুন সোমবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের মজলিসে আমেলার জরুরী বৈঠক নগর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ-এর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

বৈঠকে নগর উত্তর কমিটির ২ টি পদে নতুন দায়িত্বশীল অন্তর্ভুক্ত এবং ২ টি পদে দায়িত্ব রদ-বদল করা হয়।

মহিলা পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে মুফতী আব্দুল কুদ্দুস রশিদী ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হিসেবে আলহাজ্ব দেওয়ান মিজানুর রহমানকে অন্তর্ভুক্ত করা হয়। প্রশিক্ষণ সম্পাদক মুফতী আব্দুল্লাহ আল-মুর্তাজা কাসেমীকে ও সহ-প্রশিক্ষণ সম্পাদক হিসেবে শরিফুল ইসলাম আরিফের দায়িত্ব রদবদল করা হয়।

বৈঠকে নগর উত্তরের সভাপতি বলেন, বর্ষার মওসুম প্রকৃতিতে আসতে না আসতেই ইতিমধ্যে নগরবাসী এডিস মশার আক্রমণ ও ডেঙ্গু জ্বর আতঙ্কে আতঙ্কিত। গণমাধ্যমে প্রকাশিত ডেঙ্গু জ্বরে আক্রান্তদের খবর দেখে মনে হচ্ছে আবারও নগরবাসীকে ডেঙ্গু জ্বরের ভয়াবহ পরিস্থিতি মোকাবেলা করতে হবে।

সিটি করপোরেশন ও সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ করে তিনি বলেন, নগরবাসীর জীবনকে আর অতিষ্ঠ করবেন না। তীব্র যানজট, পয়ঃনিষ্কাশনের বেহাল দশা, রাস্তায় খুঁড়াখুঁড়ি, ধুলাবালিতে অতিষ্ঠ নগরবাসী। তার উপরে আবারও ডেঙ্গু আতঙ্ক। ঢাকা শহর বসবাসের অনুপযোগী শহরে পরিনত হয়ে গেছে। এডিশ মশা নিয়ন্ত্রণে বাস্তবসম্মত সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করে নগরবাসীকে একটু হলেও আশ্বস্ত করুন।

নগরবাসীর প্রতি তিনি আহ্বান জানিয়ে বলেন, আমরা নগরে বসবাসকারীরা অনেকটা লড়াই করেই টিকে থাকি। এবারও এর ব্যতিক্রম হবার লক্ষন নাই। নিজের ঘর, বাসার ছাদ, আঙ্গিনা, ফুলের ডব পরিষ্কার রাখুন। নিজে ও নিজের পরিবার সহ প্রতিবেশীদেরকে এডিশ মশার আক্রমণ থেকে হেফাজতে রাখুন।

বৈঠকে নগর উত্তর আমেলার দায়িত্বশীলগণ উপস্থিত ছিলেন।