প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে শাহজাদপুরে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

0
349

মাহবুবুল আলম, শাহজাদপুর ( সিরাজগঞ্জ) প্রতিনিধি: মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ বিষয়ক কর্মশালা সোমবার ( ১৩ জুন) শাহজাদপুর উপজেলা শহীদ স্মৃতি হল রুমে অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বর্তমান সরকারের প্রতিটি নির্বাচনী ইশতেহারেই দেশের সকল মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করাসহ দারিদ্র্য ও ক্ষুধা মুক্তি, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ও সামাজিক নিরাপত্তার বিষয়কে অগ্রাধিকার প্রদান করা হয়েছে। এ লক্ষকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন সময়ে প্রয়োজনের নিরিখে বিশেষ বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন,যার মধ্যে পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রায়ন প্রকল্প ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচী, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর মানসিক বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বৃদ্ধি অন্যতম যা মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ ১০ উদ্যোগ নামে পরিচিত।

উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম এর সভাপতিত্বে উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন জনাব ড. ফারুক আহম্মেদ জেলা প্রশাসক সিরাজগঞ্জ, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান, শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান।

প্রশিক্ষণে সমাজের বিভিন্ন স্তরের বিশেষ করে উপজেলা পর্যায়ের কর্মকর্তা জনপ্রতিনিধি সাংবাদিক ইমাম এবং সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি বাস্তবায়নে সহায়তা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট এবং বাস্তবায়ন করেন শাহজাদপুর উপজেলা প্রশাসন।