সেমিনার; সর্বত্র ভারতীয় পণ্য বর্জনের আহবান

0
395

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: শুক্রবার লন্ডনে সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিমস ইউকে আয়োজিত সেমিনারে মহানবী স: কে অবমাননাকারী নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে অবিলম্বে গ্রেফতার ও ভারতকে সরকারিভাবে বিশ্বের মুসলমানদের নিকট ক্ষমা প্রার্থনার আহবান জানিয়ে বলা হয় অন্যথায় সর্বত্র ভারতীয় পণ্য বর্জন করা হবে। এ জন্য বানিজ্যিক প্রতিষ্ঠান ও সংস্থাসমূহ এবং বিশেষ করে মুসলিম বিশ্বের সরকার সমূহকে এগিয়ে আসার আহবান জানানো হয়।

মহানবীর স: এর মর্যাদা, সমাজ গঠনে উলামায়ে কেরামের ভূমিকা ও ‘ গণ কমিশন’ এর শ্বেতপত্র শীর্ষক সেমিনারে উপস্থিত লন্ডনের শীর্ষ উলামায়ে কেরাম, শিক্ষাবিদ, সাংবাদিক ও পেশাজীবিগণ উপরোক্ত অভিমত জানান।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা ইমদাদুর রহমান মাদানীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের সন্চালনায় অনুষ্ঠিত সেমিনারে কীনোট আলোচক ছিলেন অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।

বক্তব্য রাখেন ইসলামী শারিয়া কাউন্সিলের চেয়ারম্যান হাফিজ মাওলানা আবু সাঈদ, আন্জুমানে আল ইসলাহ ইউকে’র চেয়ারম্যান শায়খুল হাদীস মাওলানা আব্দুল জলীল,দাওয়াতুল ইসলামের সাবেক আমীর মাওলানা এ কে মওদুদ হাসান,ইস্ট লন্ডন মসজিদের ইমাম হাফিজ মাওলানা আবুল হোসাইন খান, ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ এর চেয়ারম্যান ড: হাসনাত হোসাইন এমবিই, শিক্ষাবিদ সৈয়দ মামনূন মোর্শেদ, ইউকে বাংলা প্রেস ক্লাবের সভাপতি কে এম আবু তাহের চৌধুরী,যুক্তরাজ্য খেলাফত মজলিসের সভাপতি মাওলানা সাদিকুর রহমান, সাফীর একাডেমির প্রিন্সিপাল ড: আবুল কালাম আজাদ,সাপ্তাহিক সুরমা সম্পাদক শামসুল আলম লিটন,সিনিয়র সাংবাদিক অলিউল্লাহ নোমান,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে’র সহ সভাপতি মুফতি আব্দুল মুনতাকিম, খেলাফত মজলিসের সহ সভাপতি হাফিজ মাওলানা হাসান নূরী চৌধুরী,আইনজীবি ব্যারিষ্টার নজির আহমদ, ব্যারিষ্টার ইকবাল হোসাইন,ব্রিকলেন মসজিদের সাবেক ইমাম মাওলানা জিল্লুর রহমান চৌধুরী,বাংলাদেশী মুলিমস ইউকে’র মজলিসে কিয়াদাত সদস্য মাওলানা মুমিনুল ইসলাম ফারুকী,লেখক ও গবেষক ড: এম এ আজিজ,লন্ডন হসপিসএর মুসলিম চ্যাপলেইন ইমাম মাওলানা রেজাউল করীম,ইউকে জমিয়তের সাধারন সম্পাদক মাওলানা সৈয়দ তামিম আহমদ,বাংলাদেশী মুসলিমস ইউকে’র আমেলা সদস্য মাওলানা এফ কে শাহজাহান,প্রচার সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম প্রমুখ।

সেমিনারে বক্তাগণ নুপুর শর্মার বক্তব্যকে ঘৃন্য ও বিদ্বেষপূর্ণ আখ্যায়িত করে এর নিন্দা জানান। তাঁরা তথাকথিত গণ কমিশনকে একটি ভূঁইফোড় এবং দেশ ও ইসলাম বিরোধী সংগঠন হিসেবে আখ্যায়িত করে তাদের কর্মকান্ড ও অর্থের উৎস সম্পর্কে তদন্ত করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানান।

সেমিনারে গৃহীত এক প্রস্তাবে নুপুর শর্মার ঔদ্বত্যপূর্ণ বক্তব্যের নিন্দা এবং সর্বত্র ভারতীয় পণ্য বর্জনের আহবান জানানো হয় এবং ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে নিন্দা জানানোর জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানানো হয়। অপর এক প্রস্তাবেকারাগারে বন্দি সকল উলামায়ে কেরাম সহ রাজনৈতিক বন্দীদের অবিলম্বে মুক্তি দাবী করা হয়।