ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক ফজলে এলাহীর জামিন

0
165

রাঙামাটির স্থানীয় দৈনিক ‘পার্বত্য চট্টগ্রাম পত্রিকা’ ও অনলাইন পোর্টাল ‘পাহাড় টোয়েন্টিফোর’ ডটকমের সম্পাদক ফজলে এলাহীর জামিন মঞ্জুর করেছেন আদালত। বুধবার (৮ জুন) দুপুর ১টার দিকে রাঙামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ফাতেমা বেগম মুক্তা তাকে জামিন দেন।

এর আগে ৭ জুন সন্ধ্যায় শহরের কাঁঠালতলীর নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান কাঁপাস মহল থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট বিপ্লব চাকমা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তারের পর আজ রাঙ্গামাটির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাতেমা বেগম মুক্তার আদালতে তোলা হলে তার জামিনের আবেদন করা হয়।

তিনি আরও বলেন, আসামির সামাজিক মর্যাদা ও সাংবাদিকতার বিষয়টি আদালতকে অবহিত করা হলে, আদালত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন। আগামী সাত কার্য দিবসের মধ্যে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে উপস্থিত হওয়ার শর্তে এই জামিন মঞ্জুর করেন আদালত।

পুলিশ জানায়, রাঙামাটির সাবেক মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মামলায় ফজলে এলাহীকে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় অনলাইন পোর্টালে ২০২১ সালে প্রকাশিত একটি সংবাদের পরিপ্রেক্ষিতে ওই এলাকার সাবেক নারী সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর মেয়ে নাজনিন আনোয়ার এ মামলা করেন। সাংবাদিক ফজলে এলাহীকে গ্রেপ্তারের প্রতিবাদ জানায় রাঙামাটি সাংবাদিক সমিতি, রিপোর্টার ইউনিয়ন, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠন।