সিরাজদিখানে জনপ্রতিনিধি মানছেনা সরকারী আইন

0
78

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের সিরাজদিখানে সরকারী আইন মানছে না এক জনপ্রতিনিধি। গতকাল সোমবার উপজেলার কোলা ইউনিয়নের ১নং ইউপি সদস্য মো. বাচ্চু মিয়ার নিজ জমি পাড়াভুম গ্রামে ভেকু দিয়ে ৩ ফসলি জমির মাটি কেটে ইট ভাটায় বিক্রি করছে।

সরজমিনে দেখা যায়, প্রায় ২ একর জমি গতকাল সোমবার সকাল থেকে ৩ ফসলি জমির মাটি কেটে বিক্রি করছে আর পুকুর হচ্ছে জমি। শসা ক্ষেত নষ্ট করছে। সরকারি ভূমি আইনে বলা আছে যদি কোন ফসলি জমির শ্রেণী পরিবর্তন করতে হলে অনুমতি নিতে হয় এমন বিষয় তিনি জানেন না। জনপ্রতিনিধির এমন কাজে এলাকাবাসী ক্ষোপ বিরাজ করছে। ইউপি সদস্যর কর্মকান্ডে এলাকাবাসী অতিষ্ট। তিনি তার আইনে কাজ করে সরকারী আইন তোয়াক্কা করে না। এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হলে সংবাদকর্মীরা উপস্থিত হলে তিনি উত্তেজিত হয়ে কোলা ইউপি ১নং সদস্য মোঃ বাচ্চু বলেন, কেন আমার সময় নষ্ট করছেন? মাটি কাটতে কোন অনুমতির প্রয়োজন হয়না। মাটি কাটার জন্য অনুমতি নিতে হয় আমার জানা নেই। অনুমতি দরকার হলে আমার যেতে হবে না, আমার বাড়িতে এসে দিয়ে যাবে।

রশুনিয়া ইউনিয়ন ভূমি অফিসের সহকারি ভূমি কর্মকর্তা আলমগীর সোলেমান জানান, ইট ভাটায় মাটি নিছে এমন কোন তথ্য পাওয়া যায়নি। ফসলি জমির মাটি কেটে তার ডোবা ভরাট করছে। ১ এককরের বেশী জমির মাটি কাটছে সেখানে শসার ক্ষেত রয়েছে। আবাতত কাজ বন্ধ করে দিয়েছি। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিকট রিপোর্ট দিবো তারপর তিনি ব্যবস্থা গ্রাহণ করবে।