গাইবান্ধায় ১০০ গ্রাম হিরোইন রাখার দায়ে এক ব্যক্তির আমৃত্যু কারাদন্ড

0
82

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে ১০০ গ্রাম হিরোইন রাখার দায়ে ঠান্ডা মিয়া নামে এক যুবককে আমৃত্যু কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদ- দেয়া হয়েছে।

গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক সোমবার দুপুর ১২টার দিকে রায় দেন। এ সময় দ-প্রাপ্ত আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত ঠান্ডা মিয়া গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর ইউনিয়নের আরজি সাহাপুর গ্রামের মোনতাজ আলীর ছেলে।

এজাহারে জানা যায়, ২০১৯ সালের ১৪ অক্টোবর গোপন তথ্যের ভিত্তিতে আরজি সাহাপুর গ্রামের ঠান্ডা মিয়ার বাড়িতে মাদক বিরোধী অভিযান চালায় পুলিশ। এ সময় বাড়ির মালিক ঠান্ডা মিয়াকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার শরীর তল্লাশি করে পলিথিনের প্যাকেটে মোড়ানো ১০০ গ্রাম হিরোইন উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় গোবিন্দগঞ্জ থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম ঠান্ডা মিয়ার নামে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। অভিযোগপত্রেও তাকে একমাত্র অভিযুক্ত দেখানো হয়।

গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালত এর পাবলিক প্রসিকিটিউটর (পিপি) ফারুক আহস্মেদ প্রিন্স বিষয়টি নিশ্চিত করে বলেন, ঠান্ডা মিয়া একজন পেশাদার মাদক বিক্রেতা। পুলিশ তাকে হিরোইনসহ হাতেনাতে আটক করেছে। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আসামিকে আমৃত্যু কারাদ- দিয়েছেন। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদ- দেয়া হয়েছে।