দিনাজপুরে পুনর্ভবা নদীতে ডুবে এক স্কুল ছাত্রের মৃত্যু

0
87

মনজিদ আলম শিমুল, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের পুনর্ভবা নদীতে হাত মুখ ধোয়ার জন্য পানিতে নামলে ইফতি রহমান সাকিন (১৬) নামে এক স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

শনিবার (২৮ মে) আনুমানিক বেলা ১১টায় দিনাজপুর শহরের পশ্চিমে অবস্থিত পূনর্ভবা নদীর পূর্ব পাশে লালবাগ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সাকিন দিনাজপুর পৌর শহরের রামনগর এলাকার মোঃ সাইফুর রহমানের ছেলে ও চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুলের নবম শ্রেণির ছাত্র।

দিনাজপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোঃ মঞ্জিল হক জানান, শনিবার সকাল সাড়ে ১১টায় দিকে শাকিল তার নানা ইদ্রিস আলীর সাথে লালবাগ কবরস্থান সংলগ্ন একটি লিচু বাগানে লিচু খাওয়ার জন্য আসে। এরই এক পর্যায়ে নানার অজান্তে লিচুবাগান সংলগ্ন পুনর্ভবা নদীতে হাত মুখ ধোয়ার জন্য যায়। এরই এক পর্যায়ে পা পিছলে গিয়ে নদীতে ডুবে যায়। নানা ইদ্রিস আলী কিছুক্ষণ পরেই দেখতে পায় তার নাতি পানিতে ডুবে যাচ্ছে তাৎক্ষণিকভাবে দৌড়ে আশে পাশের লোকজন দেখতে পেয়ে নদীতে নেমে খোঁজাখুজি করে না পেয়ে দিনাজপুর ফায়ার সার্ভিসকে খবর দেয়।

দিনাজপুর ফায়ার সার্ভিস, রংপুর ফায়ার সার্ভিসকে জানায়। খবর পেয়ে রংপুর থেকে চার সদস্যের একটি ডুবুরী দল ঘটনাস্থলে এসে প্রায় ১ ঘন্টা ৩০মিনিট চেষ্টার পর বিকেল ৪টা ২ মিনিটের সময় নিহত সাকিনের লাশ উদ্ধার করে। পরে বিভিন্ন আনুষ্ঠানিকতা শেষে নিহতের লাশ স্বজনদের নিকট হস্তান্তর করা হয়।