১৩ বছর পর রাঙ্গাবালীতে বিএনপির সম্মেলন সভাপতি রহমান, সাধারণ সম্পাদক শামীম

0
70

এম এ ইউসুফ আলী,রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি: এক যুগের বেশি সময় পার হওয়ার পর পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে বিরাজ করে উৎসাহ-উদ্দীপনা। নির্বাচন হয় এবারের নেতৃত্ব। এতে আব্দুর রহমান ফরাজীকে সভাপতি ও সাজাদুল ইসলাম শামীমকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

শুক্রবার সকাল ১০ টায় উপজেলা সদরের বাহেরচর বাজার সংলগ্ন এসিআই’র মা ও শিশু কেন্দ্রের মাঠে এ সম্মেলন শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন। প্রধান বক্তা বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) আকন কুদ্দুসুর রহমান, উদ্বোধক জেলা বিএনপির আহŸায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া ও বিশেষ বক্তা জেলা বিএনপির সদস্য সচিব ¯েœহাংশু সরকার কুট্টি উপস্থিত থেকে বক্তব্য রাখেন। রাঙ্গাবালী উপজেলা বিএনপির আহŸায়ক আব্দুর রহমান ফরাজীর সভাপতিত্বে সম্মেলনের স ালনায় ছিলেন সদস্য সচিব শাজাদুল ইসলাম শামীম।

দুপুর ১ টায় সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হওয়ার পর তিনটায় দ্বিতীয় অধিবেশনে কাউন্সিল শুরু হয়। এতে সভাপতি পদে দুইজন এবং সাধারণ সম্পাদক পদে চারজন অংশ নেয়। সাতটি সাংগঠনিক ইউনিটের ৩৫ জন কাউন্সিলর তাদেরকে ভোট দেয়। পরে সাড়ে তিনটায় ভোট গণনা ও ফলাফল ঘোষণা করা হয়। তবে নতুন এ কমিটিতে নতুন কোন মুখ আসেনি। আহŸায়ক কমিটির নেতৃত্বে যারা ছিলেন তারাই এ কমিটিতে ঠাঁই পেয়েছেন। আহŸায়ক রহমান ফরাজী হয়েছেন সভাপতি, আর সদস্য সচিব শাজাদুল ইসলাম শামীম হয়েছেন সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, ১৩ বছর আগে ২০০৯ সালে পার্শ্ববর্তী গলাচিপায় রাঙ্গাবালী উপজেলা বিএনপির সম্মেলন হয়। ওই সম্মেলনে কবির হোসেন তালুকদারকে সভাপতি এবং আব্দুর রহমান ফরাজীকে সাধারণ সম্পাদক করা হয়। মেয়াদোত্তীর্ণ হওয়ার পর ২০২১ সালের ৫ ফেব্রæয়ারি পূর্বের কমিটি বিলুপ্ত করা হয়। আব্দুর রহমান ফরাজীকে আহŸায়ক ও সাজাদুল ইসলাম শামীমকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহŸায়ক কমিটি করা হয়েছিল।