ধামরাইয়ে দুই শিক্ষার্থীকে আটক ও রাতভর নির্যাতন করে চাঁদা দাবি, গ্রেপ্তার -৪

0
121

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে কৃষি ইনিস্টিউটের দুই শিক্ষার্থীকে আটক ও রাতভর নির্যাতন করে চাঁদা দাবি করায় ৪ জন চাঁদাবাজকে গ্রেফতার করেছে মানিকগঞ্জ র ্যাব-৪। এ’সময় আটককৃত কৃষি প্রশিক্ষণ ইনিস্টিউটের দুই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৪শে মে-২০২২) দুপুর বারটার দিকে ধামরাই উপজেলার বারবারিয়া মোখলেছুর রহমানের বাড়ি থেকে চার চাঁদাবাজকে গ্রেফতার ও মোঃ সোহেল রানা ও খান রওজাতুন জান্নাতকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত দুই শিক্ষার্থীই মানিকগঞ্জ সাটুরিয়ার দতরা এলাকার কৃষি ইনিস্টিউটের ছাত্র -ছাত্রী। এর মধ্যে খান রওজাতুন জান্নাত ধামরাই উপজেলার বারবারিয়ার মোঃ মোখলেছুর রহমানের বাড়িতে ভাড়া থাকেন।

গ্রেফতারকৃতরা হলেন- মোঃ আল-আমীন (৩০) পিতা- আব্দুল হক,গ্রাম – দক্ষিণ হাতকোড়া, আবুবকর সিদ্দিক (৩৫) পিতা- মহর আলী, গ্রাম- বারবারিয়া, আরিফুল ইসলাম (৩৭) পিতা- মৃত আজিজুল হক,গ্রাম- চারিপাড়া,আরিফুজ্জামান পিন্টু (৩৬) পিতা – মহর আলী, গ্রাম- কৃষ্ণপুরা। এরা সবাই ধামরাই উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের বাসিন্দা।

র ্যাব- ৪ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, গত ২৩শে মে সোমবার বিকেলে খান রওজাতুন জান্নাত তার ব্যবহৃত মোবাইল নষ্ট হওয়ার কারণে মোবাইল ভাল করার জন্য সাভার রাজ্জার প্লাজায় গিয়ে মোবাইল মোবাইল মেরামত করে রাত নয়টার দিকে গাড়িতে করে বারবারিয়া বাসস্ট্যান্ডে পৌঁছলে জান্নাতের সাথে তার কলেজ সহপাঠী সোহেল রানার সাথে দেথা হয়,তখন তারা কথা বলতে বলতে জান্নাতের ভাড়া বাসাতে আসার সময় মোঃ মোখলেছুর রহমানের বাড়ির সামনে পাকা রাস্তায় আল-আমিন,আবু বকর সিদ্দিক,আরিফুজ্জামান পিন্টু ও আরিফুল ইসলাম তাদের রাস্তা গতিরোধ করে বিভিন্ন প্রশ্ন করে এবং ভয়ভীতি দেখায়।এরপর তারা আমাদের দুজনকে মোখলেছুর রহমানের একটি কক্ষে নিয়ে আটক করে বিভিন্ন ধরনের ছবি তোলে সামজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করার হুমকি দেয়।

এ’সময় আসামীরা সোহেল রানার বাবার কাছে ফোন করে দেড় লাখ টাকা চাঁদা দাবি করেন।চাঁদা দিতে বিলম্ব হওয়ার কারণে সোহেল ও জান্নাতকে সারারাত নির্যাতন করে তারা।

মঙ্গলবার (২৪ মে) সকালে সোহেল রানা বিকাশে মোবাইলে টাকা আনার কথা বলে বাহিরে গিয়ে মানিকগঞ্জ র ্যাব-৪ কে বিষয়টি অবহিত করেন।

র ্যাব বিষয়টি শুনে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অভিযান চালিয়ে ৪ চাঁদাবাজকে গ্রেফতার এবং সোহেল ও জান্নাতকে উদ্ধার করে মানিকগঞ্জ র ্যাব অফিসে নিয়ে যায়।

এ’বিষয়ে র ্যাব- ৪ এর লেঃ কমান্ডার মোঃ আরিফ হোসেন বলেন মোবাইল ঘটনাটি জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে অভিযান চালিয়ে চারজন চাঁদাবাজকে গ্রেফতার করে মানিকগঞ্জ র ্যাব কার্যালয়ে নিয়ে আসি।

এ’সময় আসামীদের সাথে থাকা পাঁচটি মোবাইল ও নগদ ৩২ হাজার টাকা উদ্ধার করা হয়।
তাদেন বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলার প্রস্তুতি চলছে, মামলা শেষে তাদের ধামরাই থানায় সোপর্দ করা হবে।