চাঁপাইনবাবগঞ্জের দুর্লভপুর ইউপি নির্বাচন বন্ধের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন

0
127

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ৯ নম্বর দুর্লভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন বার বার বন্ধের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

রবিবার (২২ মে ) সকালে দুর্লভপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন রাস্তার উপরে এই সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয় । সমাবেশে নির্বাচন বাস্তবায়ন কমিটির যুগ্ন আহ্বায়ক তৌহিদুল আলম টিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা ও দুর্লভপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আবু আহমদ নজমুল কবির (মুক্তা) ।

কমিটির আহ্বায়ক এবং দুর্লভপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা শিবগঞ্জ উপজেলার সাবেক কমান্ডার মো: বজলার রশিদ সনুর ব্যবস্থাপনায় এতে আরো উপস্থিত ছিলেন মশিউর রহমান জামাল, বীর মুক্তিযোদ্ধা আফসার আলী, মোহাঃ মনোয়ার হোসেন ও লোকমান হোসেন।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘদিন আগেই শিবগঞ্জ উপজেলার ১৪ টি ইউনিয়ন পরিষদের পাঁচ বছর মেয়াদ শেষ হয় । এর মধ্যে দুর্লভপুর ইউনিয়ন পরিষদ একটি । সেই অনুযায়ী গত ৬ মাস পূর্বে ১৪ টি ইউনিয়ন পরিষদেই নির্বাচনের জন্য নির্বাচন কমিশন কর্তৃক তফশীল ঘোষনা করা হয় । কিন্তু মেয়াদ শেষ হওয়া ১৪ টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১৩ টিতে নির্বাচন হলেও অজ্ঞাত কারণে প্রতীক বরাদ্দের পরেও একমাত্র দুর্লভপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন বন্ধ হয়ে যায় । এরপর ১৫ জুন আবারো নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দেয়া হলেও আবারো নির্বাচন বন্ধ হয়ে যায়। সমাবেশে

প্রতিবাদকারীরা দাবী করেন, নির্বাচন বন্ধের সাথে দুর্লভপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজিব রাজু সরাসরি জড়িত এবং তিনিই বিভিন্ন মিথ্যা ও ভূয়া অভিযোগের নাটক সাজিয়ে বিভিন্ন দপ্তরে নির্বাচন বন্ধের পাঁয়তারা করে বেড়াচ্ছেন।

এই ব্যাপারে চেয়ারম্যান আব্দুর রাজিব এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন এটি সম্পূর্ণ আদালতের ব্যাপার ।উচ্চ আদালতে সীমানা জটিলতা সংক্রান্ত মামলা থাকায় আদালতের নির্দেশে নির্বাচন কমিশন নির্বাচন বন্ধ রেখেছে।অথচ অহেতুক আমাকে দোষারোপ করা হচ্ছে।

সমাবেশ ও মানববন্ধনে চেয়ারম্যান পদপ্রার্থী, বিভিন্ন ওয়ার্ড সদস্য পদপ্রার্থী এবং দুর্লভপুর ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও ভোটাররা উপস্থিত ছিলেন।