ধামরাইয়ে পুকুর থেকে ভাসমান অবস্থায় কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার

0
132

ঢাকা জেলা প্রতিনিধিঃ ঢাকার ধামরাইয়ে মামার বাড়িতে ওমর ফারুক বাবু (১৭) নামে এক কলেজ পড়ুয়া ছাত্রের রহস্যজনক মৃত্যু হয়েছে। পুকুরে ভাসমান অবস্থায় তার মরদেহটি উদ্ধার করেছে ধামরাই থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৯ মে-২০২২) সকালে ধামরাই উপজেলার আমতা ইউনিয়নের বড় নারায়ণপুর গ্রামের নজরুল ইসলামের পুকুরে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করা হয়। বিষয়টি ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান(পিপিএম) নিশ্চিত করেন।

নিহত ওমর ফারুক বাবু কাইটামারা গ্রামের মৃত বদিরুদ্দিনের ছেলে। তবে নিহত বাবু ধামরাই উপজেলার আমতা ইউনিয়নের বড় নারায়ণপুর গ্রামে মামার বাড়িতে থাকতো।

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা যায়, নিহত ওমর ফারুকের বাবা খুন হওয়ার পর মামা মোঃ রফিকুল ইসলাম মাষ্টার ভাগ্নে ওমর ফারুককে নিজের বাড়িতে নিয়ে আসে। মামা হলেও তিনি পিতৃস্নেহে লালন করতে থাকেন ভাগ্নে ওমর ফারুককে। বুধবার বেলা ১২টার দিকে তাঁর ব্যবহৃত মুঠোফোন বন্ধ থাকে। রাত হলেও বাড়িতে না ফিরলে দুশ্চিন্তায় পড়েন পরিবারের লোকজন। সম্ভাব্য স্থানে ওমর ফারুককে খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাওয়া যায় না।

সকালে স্থানীয় ইউপি মেম্বার আশরাফুল ইসলাম নিহতের মামা রফিকুল ইসলামের বাড়ির সামনে পুকুরে মরদেহ ভাসতে দেখেন। বিষয়টি কাওয়ালিপাড়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহটি পুকুর থেকে উদ্ধার করেন।

এ বিষয়ে নিহত কলেজ ছাত্র ওমর ফারুক বাবু’র মামা রফিকুল ইসলাম বলেন, দিনের বেলায় ভাগ্নেকে না পেয়ে মনে করি রাতে অবশ্যই ফিরে আসবে। রাতেও যখন বাড়িতে আসায় তখন দুশ্চিন্তায় পড়ে যাই। সকালে মিলল তার মরদেহ। যেমন ওর বাবাকে হত্যার পর নদীর পাড়ে ফেলে রেখেছিল ঠিক তেমনি ওকে হত্যা করে পুকুরের পানিতে ফেলে রাখে অজ্ঞাত খুনিরা। ভাগ্নের নিরাপত্তার কথা ভেবে তাকে আমার কাছে এনেও আমি তাকে বাঁচাতে পারলাম না।

ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান (পিপিএম) বলেন, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য মরদেহটি রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।