ঘোড়াঘাটে নদীতে ডুবে শিশুর মৃত্যু

0
95
প্রতীকী ছবি।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে আরিফা আক্তার সুরমা (৫) নামে এক কন্যা শিশুর পানিতে ডুবে মৃত্যু হয়েছে। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় ও থানার সূত্রে জানা যায় বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে আরিফা আক্তার সুরমা ঘোড়াঘাট পৌরসভাধীন হাজিরঘাট হঠাৎপাড়া গ্রামে নানীর বাড়ীতে বেড়াতে এসে এলাকার কয়েকজন শিশু মিলে বাড়ীর পাশ দিয়ে বয়ে যাওয়া করতোয়া নদীতে গোসল করতে নামলে হঠাৎ সুরমা নদীর গর্ভে তলিয়ে যায়।

এ সময় বাকি শিশুরা চিৎকার শুরু করে এবং দৌড়ে বাড়িতে গিয়ে খবর দেয়। পরে পরিবারের লোকজন সহ স্থানীয়রা প্রায় ১ ঘন্টা ধরে সুরমাকে নদীতে খোঁজাখোঁজি করে না পেয়ে ঘোড়াঘাট ফায়ার সার্ভিসকে খবর দেয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ও স্থানীয়রা মিলে প্রায় আড়াই ঘন্টা উদ্ধার কার্যক্রম শেষে বিকেল ৪টার দিকে নদী থেকে শিশুটির মরদেহ উদ্ধার করেন।

আরিফা আক্তার সুরমা ঘোড়াঘাট পৌরসভাধীন ৪ নং ওয়ার্ডের পূর্বপাড়া গ্রামের আরিফুল ইসলামের মেয়ে। পানিতে ডুবে শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঘোড়াঘাট ফায়ার সার্ভির স্টেশন ইনচার্জ নিরঞ্জন সরকার বলেন, খবর পেয়ে ফায়ার সাভির্সের একটি দল স্থানীয়দের সঙ্গে নিয়ে উদ্ধার কার্যক্রম পরিচালনা করেন।

ঘোড়াঘাট থানার ওসি মোঃ আবু হাসান কবির (পিপিএম সেবা) বলেন, এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ করা হয়নি।