সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম হাসপাতালে ভর্তি

0
107

অসুস্থ হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কামরুল ইসলাম। বর্তমানে হাসপাতালের ভিভিআইপি কেবিনে রয়েছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। ডায়রিয়ায় আক্রান্ত হওয়ায় তাকে বুধবার (১১ মে) সকালে ভর্তি করা হয়। তার জন্য সব ধরনের জরুরি ব্যবস্থাপনা রাখা হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী জানান, কামরুল ইসলামের কমপক্ষে ৯/১০ বার পাতলা পায়খানা হয়েছে। তবে ভর্তির পর তাকে প্রয়োজনীয় সব ধরনের চিকিৎসা দেওয়া হচ্ছে। পাতলা পায়খানার কারণে তার শরীরে পানিশূন্যতা দেখা দিয়েছে। ব্লাড প্রেশার একটু কমেছে। তবে এরপরও তার জন্য আইসিইউসহ প্রয়োজনীয় সব ধরনের জরুরি ব্যবস্থাপনা প্রস্তুত রাখা হয়েছে।

এদিন সকালে ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার পর কামরুল ইসলামের চিকিৎসায় রামেক হাসপাতালের অধ্যাপক ডা. খলিলুর রহমানকে প্রধান করে নয়জন চিকিৎসককে নিয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তারা তাকে পর্যবেক্ষণ করছেন।

তাকে দুপুরে হাসপাতালে দেখতে যান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি দলের এই সিনিয়র নেতার চিকিৎসা সম্পর্কে খোঁজ-খবর নেন এবং প্রয়োজনীয় সব ধরনের ব্যাবস্থা গ্রহণের জন্য রামেক হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

সরকারের সাবেক ওই মন্ত্রী ঢাকা-২ আসনের সংসদ সদস্য। মঙ্গলবার (৯ মে) বার কাউন্সিল নির্বাচন উপলক্ষে রাজশাহীতে আসেন