ধামরাইয়ে বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়া, সভাপতির নাম ঘোষণা ছাড়াই সম্মেলন শেষ

0
87

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ধামরাই পৌর জাতীয়তাবাদী দল বিএনপির দ্বিতীয় সম্মেলন -২০২২, সভাপতির নাম ঘোষণা ছাড়াই সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

ঢাকার ধামরাইয়ে পৌর বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে বিএনপির দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে ছাত্রদল নেতা সোহেল সহ বেশ কয়েকজন নেতা -কর্মী আহত হয়েছেন। এ’ঘটনায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রোববার (৮ই মে-২০২২) কেন্দ্রের নির্দেশে কমিটি করার লক্ষ্যে কৃষাণ অটো রাইস মিল মিলনায়তনে পৌর বিএনপির দ্বিতীয় সম্মেলনের আয়োজন করে পৌর বিএনপি।

ধামরাই পৌর বিএনপির দ্বিতীয় সম্মেলন -২০২২ পায়রা ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন ঢাকা জেলা বিএনপির সভাপতি, সাবেক সাংসদ ডাঃ সালাউদ্দিন বাবু।

পৌর বিএনপির আহবায়ক ও ধামরাই পৌরসভার সাবেক মেয়র দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু এর সভাপতিত্বে এ’সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহম্মেদ টিটু, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক,কেন্দ্রীয় মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহম্মদ,বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ধামরাই উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব তমিজ উদ্দিন, বিএনপির জাতীয়নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় প্রমূখ।

সম্মেলনে প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ নেতা-কর্মীদের আপত্তির মুখে সভাপতির নাম ঘোষণা না করেই পৌর বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে আশিকুজ্জামান স্বপন,যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে মীর জাহাঙ্গীর ও সাংগঠনিক সম্পাদক হিসেবে মারুফ সিকদারের নাম ঘোষণা করেন। সেই সাথে তিনি বলেন আলোচনার মাধ্যমে সভাপতির নাম ঘোষণা করা হবে বলে সম্মেলন শেষ করেন।