যুক্তরাষ্ট্র যাচ্ছে আ.লীগের সংসদীয় দল

0
149

মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদীয় দল। পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খানের নেতৃত্বে এই দল গঠন করা হয়েছে। আগামী ১৪ মে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হতে পারে এই দল। দলের অন্য সদস্যরা হলেন- পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য নুরুল ইসলাম নাহিদ, নাহিম রাজ্জাক ও কাজী নাবিল আহমেদ।

বিষয়টি নিশ্চিত করে ফারুক খান বলেন, গতকাল (শনিবার) দলের কার্যনির্বাহী সংসদের সভায় আমার নেতৃত্বে একটি সংসদীয় টিম গঠন করে দেওয়া হয়েছে। আমরা ১৪ মে যেতে পারি। তবে যুক্তরাষ্ট্র সফরে আমরা যাচ্ছি এটা নিশ্চিত। সফরটি ৬-৭ দিনের হবে। আমরা এই সফরে কংগ্রেশনাল ফরেন অ্যাফেয়ার্স কমিটিসহ বিভিন্ন কমিটির সঙ্গে বসব। পারস্পরিক সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন পর্যায়ের বেশ কয়েকটি কমিটির সঙ্গে বসবে আওয়ামী লীগের সংসদীয় এই দল। পারস্পরিক সম্পর্ক উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করবে তারা। আগামী বছরের শেষ দিকে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই এই সফরকে গুরুত্বপূর্ণ হিসেবেই দেখা হচ্ছে।