ছুটি শেষে অফিস-আদালত খুলছে আজ

0
123

ঈদের ছুটি শেষে অফিস খুলছে আজ বৃহস্পতিবার। ছয় দিনের ছুটি কাটিয়ে অফিস-আদালতে যোগ দেবেন কর্মজীবীরা। শুক্রবার (২৯ এপ্রিল) সরকারি ছুটির ঘোষণা করা হয়। তাই গত বৃহস্পতিবার ছিলো শেষ কর্মদিবস। যদিও সরকার ঘোষিত ছয় দিনের ছুটির মধ্যে শুক্র ও শনিবার দুদিনই ছিলো সাপ্তাহিক ছুটি।

তবে যারা ছয় দিন ছুটি কাটানোর পর আজও ছুটি নিয়েছেন, তারা আগামী শুক্র-শনিবারসহ মোট ৯ দিন ছুটি কাটাতে পারবেন। ফলে অফিস-আদালতে পুরোপুরি কার্যক্রম চালু হতে রোববার (৮ মে) লেগে যাবে।

আগেও দেখা গেছে ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে অফিস-আদালতে তেমন কর্মব্যস্ততা থাকে না। সহকর্মীরা একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। একইভাবে ব্যাংকগুলোতেও জরুরি প্রয়োজন ছাড়া লেনদেনও খুব একটা হয় না।

মহামারির কারণে গত দু’বছর বিধিনিষেধের মধ্যে কেটেছে ঈদ। এবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ঈদুল ফিতরকে কেন্দ্র করে রাজধানী ছেড়ে গেছে অর্ধেকের বেশি মানুষ। মোবাইল অপারেটরদের বরাত দিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, এবার ঈদুল ফিতর উদযাপন করতে গত বৃহস্পতিবার থেকে প্রায় এক কোটি মানুষ ঢাকা ছেড়েছেন। ফলে রাজধানী হারিয়েছিলো তার চিরচেনা ব্যস্ততা। তবে ছুটি শেষে আবারও নগরী ফিরবে তার আপন রূপে।