কুষ্টিয়ায় আ’লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত-৪

0
110

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ৪জন নিহত হয়েছে।
সোমবার (২ মে) বিকেলে সদর উপজেলার ইবি থানাধীন ঝাউদিয়া ইউনিয়নের আস্থানগর গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষের পর গুরুতর আহত ব্যক্তিদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসে পরে কর্তব্যরত চিকিৎসক ৪জনকে মৃত ঘোষণা করেন।

ঘটনার বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান রতন বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতরা হলেন- আস্থানগর গ্রামের দাউদ মন্ডলের ছেলে লাল্লু (৪০), মৃত হাসেম আলীর ছেলে কাশেম (৫০), মৃত আবুল আলীর ছেলে রহিম (৫৫) এবং আজিজের ছেলে মতিয়ার।

এ ঘটনায় অন্তত ১০-১৫ জন আহত হয়েছেন।এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে আস্থানগর এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান কেরামত আলী বিশ্বাস ও আওয়ামী লীগ নেতা স্থানীয় মাতবর ফজলু মন্ডল গ্রুপের মধ্যে কোন্দল চলে আসছিল। তারই ধারাবাহিকতায় সোমবার বিকেলে কেরামত ও ফজলু মন্ডল গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে ফজলু মন্ডলের সমর্থক লাল্টু, মতিয়ার ও কাশেমসহ মোট চারজন নিহত হয়েছেন।
এদিকে এক তথ্য সূত্রে জানা গেছে, ফজলু মন্ডলের ভাতিজা আনিচ বর্তমানে ইউপি মেম্বর নির্বাচিত হওয়ায়, বেশ শক্তিশালী হয়ে উঠেছে ফজলু মন্ডল গ্রুপ।

এ ঘটনায় যারা গুরুতর আহত হয়েছেন তাদেরকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে এবং নিহত ৪জনের মরদেহ কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

ঘটনার বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান রতন বলেন, আমি ঈদের ছুটিতে আছি। দীর্ঘদিন ধরে ওই এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে কেরামত ও ফজলু গ্রুপের মধ্যে কোন্দল চলে আসছিল। তারই ধারাবাহিকতায় বিকেলের দিকে এ সংঘর্ষ হয়। এতে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে।

তিনি আরও বলেন, খুনিদের ধরতে পুলিশের অভিযান চলছে। সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তিনি আরও বলেন, খুনিদের ধরতে পুলিশের অভিযান চলছে। সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশের অভিযান চলছে।