চাঁপাইনবাবগঞ্জের মার্কেটগুলোতে উপচে পড়া ভিড়

0
88

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ ঈদের আর মাত্র ক’দিন বাকি। আনন্দের মাত্রা বাড়িয়ে দিতে ছোট-বড় সবারই চাই নতুন পোশাক। তাই নতুন পোশাকসহ আনুষঙ্গিক পরিচ্ছদ কিনতে শেষ মুহুর্তে সবাই কেনাবেচা নিয়ে ব্যস্ত। এরই মধ্যে পরিবার-পরিজনের জন্য পছন্দের পোশাকসহ ঈদের কেনাকাটা সেরে ফেলেছেন ক্রেতারা। আর মার্কেটগুলোতে ভিড় বাড়ায় ব্যস্ততা বেড়েছে বিক্রেতাদেরও।
ফলে সকাল থেকে রাত অব্ধিও মার্কেটগুলোতে ক্রেতাদের কেনাকাটায় জমজমাট হয়ে উঠেছে চাঁপাইবাবগঞ্জ জেলা শহরের ঈদবাজার।
বিশেষ করে গরমের কারণে সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এবং সন্ধ্যা থেকে রাত পর্যন্ত ভিড় বেশী। অনেক ক্রেতা পছন্দের জিনিসটি খুঁজতে এক মার্কেট থেকে আরেক মার্কেট ঘুরে বেড়াচ্ছেন।

ফ্যাশন হাউসগুলোতে এখন তরুণ-তরুণী ও মহিলা-শিশুদের উপচেপড়া ভিড়। শাড়ি, থ্রিপিস, শিশুদের পোশাক বিক্রি হচ্ছে বেশি। পাঞ্জাবি, জিন্স, টি-শার্টের দোকানে নিজের পছন্দেরটি খুঁজছেন ক্রেতারা। সবমিলে শেষ মুহুর্তে ঈদ বাজার এখন জামজমাট।

শুক্রবার সকালে সরেজমিনে দেখা গেছে, শহরের ব্যস্ততম নিউ মার্কেট, ক্লাব সুপার মার্কেট, সাটু হল কমপ্লেক্স মার্কেট, সেন্টু মার্কেট, ডিসি মার্কেট, তহাবাজার মার্কেটসহ বাতেন খাঁর মোড়ের বিভিন্ন শো-রুমে পরিবার নিয়ে এসেছে ঈদের কেনাকাটা করতে। মার্কেটগুলোতে প্যান্ট, সার্ট, বাচ্চাদের বাহারী পোশাক, থ্রী পিস, শাড়ীসহ দেশী বিদেশী বিভিন্ন ধরনের পোশাক বিক্রী হচ্ছে। এছাড়া হাল ফ্যাশনের সূতি থ্রি-পিস হিসেবে দেশীয় পোশাক মেয়েদের পছন্দের মধ্যে রয়েছে।

বহুল পরিচিত পোষাক ও কাপড় ব্যবসায়ী প্রতিষ্ঠান আমেনা বস্ত্রালয়, ইসলাম এন্ড ব্রাদার্স, আভা ক্লথ স্টোর, জলিল ক্লথ ষ্টোর এ্যান্ড গার্মেন্টস, আরাফাত এ্যান্ড ব্রাদার্স বস্ত্রালয়, বিসমিল্লাহ গার্মেন্টস, সৌদিয়া ফ্যাশন, নীল আঁচল,‘ রাজশাহী ফ্যাশন, ‘থ্রি-পিস কালেকশন’, ‘মা বস্ত্রালয় এ্যান্ড গার্মেন্টস’, মোশারফ থ্রী পিস, উৎসব, ফ্যাশন গার্মেন্টস, মিলন গার্মেন্টস, ওয়েস্টার্ন কালেকশনসহ অন্যান্য দোকানের শো-রুমে নিত্যনতুন পোষাকের সমারহ ঘটিয়েছে। এদিকে, প্রসাধনী দোকানগুলোতে মেয়েদের উপচে পড়া ভীড়।

পাশাপাশি, ফুটপাতের দোকানগুলোতে নিম্নবিত্তদের ঈদের কেনাকাটা থেমে নেই। তুলনামূলকভাবে ওইসব দোকান গুলোতে দাম কম হওয়ায় স্বল্প আয়ের মানুষ তাদের ঈদের কেনাকাটা সারছে।

দোকান মালিকরা বলছেন, করোনার কারণে গত ২ বছর প্রত্যাশিত ব্যবসা না হওয়ায় এবার ক্রেতাদের সমাগম ভালই এবং দাম একটু বাড়তি থাকলেও নাগালের মধ্যে থাকায় বিক্রি ভালই হচ্ছে। ঈদের আগ রাত পর্যন্ত এ বেচাকেনা চলবে।