গাজীপুরে যান চলাচল স্বাভাবিক, স্বস্তিতে বাড়ি ফিরছেন যাত্রীরা

0
102

জেলার সড়ক-মহাসড়কে ঈদযাত্রায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। ঈদ উদযাপনে ঘরমুখো মানুষ স্বস্তিতে বাড়ি ফিরছেন। পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপনে কর্মব্যস্ত মানুষ ঈদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়িতে ফিরতে শুরু করেছেন।
হাইওয়ে পুলিশ সূত্রে জানাগেছে,ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ বাড়লেও যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। গাজীপুরসহ আশপাশের শিল্পাঞ্চলে বসবাসরত অনেকেই যানজট ও ভোগান্তির আশঙ্কা নিয়ে রওনা হলেও মহাসড়কে এসে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন । প্রতি বছরের মতো এবার মহাসড়কে যানজট নেই ।

বিআরটি প্রকল্পের চলমান কাজ নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজটের যে চিন্তা ছিল, গত দুই দিনে মহাসড়কের পরিস্থিতি তা পুরোটাই উল্টো। এখন পর্যন্ত যানজট বা ভোগান্তি পোহাতে হয়নি যাত্রীদের। আজ শুক্রবার সকালে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে সরেজমিনে ঘুরে এমন চিত্র দেখা গেছে ।

সংশ্লিষ্টরা জানিয়েছেন,শিল্প অধ্যুষিত গাজীপুরের গার্মেন্টস কারখানা বৃহস্পতিবার থেকে পর্যায়ক্রমে ছুটি শুরু হয়েছে। যেসব প্রতিষ্ঠানে ছুটি হয়নি সেগুলো আজ ও আগামীকাল ছুটি হয়ে যাবে। সবগুলো কারখানা ছুটি হওয়ায় পর শনিবার যাত্রীদের চাপ আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে। তবে পর্যায়ক্রমে ছুটি হওয়ায় ভোগান্তির আশঙ্কা থাকছে কম।

নীট এশিয়া পোশাক কারখানার শ্রমিক হৃদয় হোসেন বলেন, কারখানা ছুটি হয়েছে ৯ দিন। গ্রামের বাড়ি বগুড়ার উদ্দেশ্যে রওনা হয়েছি। রাস্তার পরিবেশ দেখে খুব ভালো লাগছে। গত বছর বেশি ভাড়া লেগেছে। এবার ব্যতিক্রম। যানজট নেই আবার ভাড়াও রয়েছে সহনীয় মাত্রায়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) আবদুল্লাহ আল মামুন বলেন, বৃহস্পতিবার থেকে মহাসড়কে মানুষের চাপ বেড়েছে। তবে মহাসড়কে যানজট নেই। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।